ঢাকাMonday , 19 July 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে করোনায় মারা গেলেন বীরমুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মুন্সীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Link Copied!

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে:
 নড়াইলে করোনায় মারা গেলেন বীরমুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মুন্সীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন।
দীর্ঘ নয়দিন যাবত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে করোনাযুদ্ধে হেরে গেলেন নড়াইলের কালিয়ার হাবিবুল আলম বীর প্রতীক মহাবিদ্যালয় বাস্তবায়ন কমিটির সদস্য ও গভর্ণিং বডির সাবেক সদস্য বীরমুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মুন্সী। তিনি সোমবার (১৯ জুলাই) ভোর ৫.৩০টার সময় খুলনাস্থ শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিরতরে চলে গেলেন না ফেরার দেশে (ইন্নালিল্লাহি …….. রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি কালিয়া উপজেলাধীন শীতলবাটী গ্রামের মরহুম মুন্সী আফছার উদ্দিনের জ্যেষ্ঠ পুত্র। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে তিনি গত রোববার (১১ জুলাই) সকালে ওই হাসপাতালে ভর্তি হয়ে নিবিঢ় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘ ৯ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে তিনি মৃত্যুর কাছে পরাজিত হলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, ২ কন্যা, নাতী-নাতনী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ওইদিন বেলা সাড়ে ১১টায় কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল ইসলামের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। জোহরবাদ দুপুর ২টায় মরহুমের জানাজা শেষে স্থানীয় পিরোলী-শীতলবাটী সার্বজনীন কবরস্থানে তাকে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। হাবিবুল আলম বীরপ্রতীক মহাবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মরহুমের জানাজা পরিচালনা করেন পিরোলী খানকাহ শরীফের গদ্দিনশীন পীর আলহাজ্ব মোঃ মাহমুদুল হক আবু জাফর। এ সময় যশোরের অভয়নগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আহম্মদ বাবু খাঁন, কালিয়ার পেড়লী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তবিবুর রহমান মোল্যা, পেড়লী ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ আনিসুল ইসলাম বাবু ও মোঃ জারজিদ মোল্যা, পিরোলী বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আব্দুল মান্নান পানু শেখ ও মোল্যা মফিজুর রহমানসহ স্থানীয় আলেম-ওলামা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিক ও শুভাকাঙ্খীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।
            বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মুন্সী এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন নড়াইল-১ আসনের মাননীয় সংসদ সদস্য বি, এম, কবিরুল হক মুক্তি, হাবিবুল আলম বীরপ্রতীক মহাবিদ্যলয় বাস্তবায়ন কমিটির সদস্য ও গভর্ণিং বডির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ ইমরানুল হক মিসা মোল্যা ও মোঃ নজরুল ইসলাম শেখ, সহ সভাপতি এম এ নোমান, সদস্য আজিজুল হক শেখ, আব্দুল মান্নান পানু শেখ, আঃ রউফ মোল্যা, আতিয়ার রহমান মোল্যা, শেখ নজরুল ইসলাম, আতিয়ার রহমান শেখ, গভর্ণিং বডির সাবেক সদস্য মোল্যা টিপু সুলতান, এম এম মাসুম রেজাসহ স্থানীয় স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক-কর্মচারী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।