ঢাকাMonday , 24 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলের ১৫৬টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন!গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন!!

Link Copied!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ পরিবেশটি ছিল পুরোপুরি নির্বাচনের। কোমলমতি শিক্ষার্থীরাই। সুষ্ঠু ও শান্তি পূর্নভাবে অনুষ্ঠিত এ নির্বাচনে স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করে। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা নির্বাচনে সার্বিক সহযোগিতা করেছেন। এ যেন ছোট ছোট শিশুর গণতন্ত্র চর্চার হাতে খড়ির আয়োজন। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, শিক্ষার্থীদের সার্বিক অংশগ্রহনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে রবিবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে ১ টা পর্যন্ত ভোট গ্রহন চলে। উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে একযোগে উৎসব মুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ১ জন সভাপতি, ১ জন সাধারন সম্পাদক ও ৫ জন সদস্য নির্বাচিত করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সরেজমিনে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় গুলির নির্বাচন পরিদর্শন করে দেখা যায় লম্বা লাইন দিয়ে সুশৃঙ্খল ভাবে অপেক্ষমাণ ছিল ভোটাররা।

অনেকেটা জাতীয় নির্বাচনের আদলে ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোটকেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টের সহায়তায় শিক্ষার্থীরা ভোটার হয়ে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে ভোট দেয়। ক্ষুদে প্রার্থীরাও কাতর হয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করে। ফলাফল প্রকাশের পর বিজয়ী প্রার্থী ও সর্মথকরা আনন্দে মেতে উঠে।

 

পুরো মাঠ জুড়ে চলে আনন্দের হোলি খেলা। রঙে রঙে রঙ্গীন হয়ে হয়ে বিদ্যালয় চত্বর। গণতন্ত্রের এ জয়গানে মুকোরিত হবে দেশ এ প্রত্যাশা করেন বিজয়ী প্রার্থীরা। কালিয়া সহকারি শিক্ষা অফিসার শেখর কুমার মিত্র বলেন, শান্তিপূর্ন পরিবেশে উপজেলার ১৫৬টি প্রাথমিক বিদ্যালয়ে

নড়াইলের কালিয়ায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিশুদেরকে গনতান্ত্রিক হিসাবে গড়ে তোলার লক্ষে সারা দেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।