ঢাকাSaturday , 10 November 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নৌকার মাঝি হতে যশোরে ২৮ জনের মনোনয়নপত্র সংগ্রহ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।আওয়ামীলীগের মনোনয়ন বিতরণের প্রথম দিনে যশোর থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের জন্য প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান শাহীন চাকলাদার ও জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্নসাধারণ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আলী রায়হান সহ ২৮ নেতা মনোনয়নপত্র ক্রয় করেছেন। শনিবার যশোরের আরো কয়েক নেতা নৌকা প্রতীক বরাদ্দের আকাঙ্খায় মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এজন্য শুক্রবার থেকে মনোনয়পত্র বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। এবার গত নির্বাচনের থেকে পাঁচ হাজার টাকা বাড়িয়ে মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা। সুষ্টু ও শৃঙ্খলভাবে মনোনয়নপত্র বিতরণের জন্য আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলটির পক্ষ থেকে আটটি বিভাগের জন্য আটটি বুথ স্থাপন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, প্রথম দিনে যশোরের ছয়টি আসনে ২৮ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সবচেয়ে বেশি যশোর-৪ আসন থেকে ৯জন এবং সবচেয়ে কম যশোর-৬ আসন থেকে দুইজন মনোনয়পত্র ক্রয় করেছেন। এর আগে আওয়ামী লীগের এসব সম্ভাব্যপ্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকায় যান।

যশোর-১ আসন (শার্শা) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আসিফউদ্দৌলাহ সরদার কনক, পাসপোর্ট ও ইমিগ্রেশনের সাবেক মহা-পরিচালক মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ।

যশোর-২ আসন (ঝিকরগাছা-চৌগাছা) থেকে জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্নসাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আলী রায়হান, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, মেজর জেনারেল (অবঃ) নাসিরউদ্দিন, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিব, জেলা আওয়ামী লীগের সদস্য মাজাহারুল ইসলাম প্রিন্স মনোনয়নপত্র সংগ্রহ করেন।

যশোর-৩ আসন (সদর) থেকে জেলা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার, বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো ও সাইফুদ্দিন আহমেদ।

যশোর-৪ আসন (বাঘারপাড়া) থেকে বর্তমান সংসদ সদস্য রনজিৎ কুমার রায়, সাবেক হুইফ শেখ আব্দুল ওহাব, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এনামুল হক বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল ইসলাম কাজল, কৃষকলীগ নেতা আমজাদ হোসেন, সরদার অলিয়ার রহমান, ফরিদ জাহাঙ্গীর সোলাইমান হোসেন ও আলমগীর হোসেন রাজিব মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যশোর-৫ আসন (মণিরামপুর) থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুৃষ কান্তি ভট্টাচার্য, বর্তমান সংসদ সদস্য স্বপন কুমার ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সাবেক ছাত্র নেতা কামরুল ইসলাম বারী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

যশোর-৬ আসন (কেশবপুর) থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও বিশিষ্ট শিল্পপতি শেখ রফিকুদ্দিন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, যশোর-১ আসনে নির্বাচন করতে আজ মনোনয়নপত্র সংগ্রহ করবেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। এজন্য গতকাল রাতে শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকায় পৌঁছেছেন।

এছাড়া, আজ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন যশোর-২ আসনের ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) নাসিরউদ্দিন, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের স্ত্রী ডা. জেসমিন আরা বেগম, যশোর-৬ আসন থেকে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান এসএম আমির হোসেনসহ আরো কয়েকজন নেতা।

দলীয় সূত্র বলছে, ইতিমধ্যে কয়েক দফা জরিপের ফলাফল বিচার বিশ্লেষণ করে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে নৌকা প্রতীক বরাদ্দ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য রবিবার (১১ নভেম্বর) মনোনয়ন বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।