ঢাকাMonday , 11 February 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ উপজেলা নির্বাচন: চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন দাখিল

Link Copied!

মোঃ সুমন আলী খাঁন: আসন্ন নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল সোমবার রিটার্নিং অফিসার তৌহিদ-বিন-হাসান ও সহকারী রিটার্নিং অফিসার আতাউল গণি ওসমানীর নিকট দিনভর প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন- আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার হাদী গাজীর স্ত্রী গাজী খালেদা সরোয়ার, বাউশা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই, জাতীয় পার্টির মনোনিত হায়দর আলী, ইসলামী ঐক্যজোটের মাওঃ আবু ছালেহ। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হেলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশ, সিনিয়র সাংবাদিক এস আর চৌধুরী সেলিম, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ডাঃ শাহ আবুল খায়ের, আওয়ামীলীগ নেতা আবু ইউসুফ, পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, মোস্তফা আহমেদ ফারুকী। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে দাখিল করেছেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, আওয়ামীলীগ নেত্রী ছইফা রহমান কাকুলী, সাজেদা মজিদ। এর আগে সকাল ১০টা থেকে প্রার্থীরা নেতাকর্মী ও শুভাকাঙ্খিদের নিয়ে উপজেলা রির্টানিং কর্মকর্তার অফিসের সামনে জড়ো হতে থাকেন। বিকাল ৫টা পর্যন্ত চলে মনোনয়ন ফরম গ্রহন। বর্তমান চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরীকে হবিগঞ্জ থেকে মোটরসাইকেল শো-ঢাউন দিয়ে নিয়ে আসেন নেতাকর্মীরা।

১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ২শ ৩জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৫ হাজার ৮শ ৩০ ও মহিলা ভোটারা ১ লাখ ২০ হাজার ৩৭৩। এ নির্বাচনে দলীয় কোনো সিদ্ধান্ত না থাকায় বিগত নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু ও বর্তমান ভাইস চেয়ারম্যান জামায়াত ইসলামী নেতা মাওলানা আশরাফ আলী নির্বাচনে অংশগ্রহণ করেননি। প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে (১২ ফেব্রুয়ারি) মঙ্গলবার। প্রার্থীতা প্রত্যাহার করা হবে ১৯ ফেব্রুয়ারি । নবীগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।