ঢাকাFriday , 29 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নবজাগরণ শিক্ষা নিকেতনের শিক্ষার্থীদের মধ্যাহ্নভোজ ও শিক্ষা উপকর বিতরণ

Link Copied!

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভৌত বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের উদ্যোগে নবজাগরণ শিক্ষা নিকেতনের শিক্ষার্থীদের নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করে নবজাগরণ ফাউন্ডেশন। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে ৭২ জন শিক্ষার্থীদের খাওয়ানোর ব্যবস্থা করেন তারা।

এসময় নবজাগরণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, আমাদের সম্পদে রয়েছে সুবিধা বঞ্চিতদের অধিকার এবং খাদ্য তাদের মৌলিক অধিকার। আমাদের সবার উচিত তাদের এ অধিকার রক্ষায় এগিয়ে আসা। এ সময় তিনি ভৌত বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষকদের উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

এরপর বিকালে ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ৫০ জন সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাতা, কলম ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এর মাধ্যমে তাদের মাঝে শেখার আগ্রহ বৃদ্ধি করা যায় বলে মনে করেন নবজাগরণ ফাউন্ডেশনের সদস্যরা।

অনুষ্ঠানে নবজাগরণ ফাউন্ডেশন এর সভাপতি এনামুল ইসলাম তুহিন শিক্ষার গুরুত্ব নিয়ে বলেন, দেশের শিক্ষার হার বৃদ্ধিতে আমাদের এগিয়ে আসতে হবে। বৈষম্য দূর করতে শিক্ষার কোন বিকল্প নাই। যাদের শিক্ষা গ্রহণের আর্থিক সামর্থ্য নাই তাদের এগিয়ে আনতে আমাদেরকে এগিয়ে আসতে হবে। নবজাগরণ ফাউন্ডেশণ বৈষম্য দূর করার ও সুবিধা বঞ্চিতদের শিক্ষিত করার কাজ শুরু করেছে। এজন্য তিনি প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে তাদের পাশে দাঁড়াতে অনুরোধ জানান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।