ঢাকাMonday , 19 July 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

তেরখাদার সেচ্ছাসেবী সংগঠন তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি এর উদ্যোগে চাউল বিতরন।

Link Copied!

নিজস্ব সংবাদদাতাঃ খুলনার তেরখাদা উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি এর উদ্যোগে তেরখাদার বিভিন্ন গ্রামের অসহায়, দিন মজুর ও খাদ্য সংকটে থাকা মানুষের জন্য, সংগঠনটির পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে সোমবার ১৯/০৭/২১ তারিখ চাউল বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়। সংগঠনের বিভিন্ন গ্রামের সদস্য ও কর্মীদল এই ঈদ উপহার সংগ্রহ করে তাদের নিজ নিজ এলাকার দুস্থ ও অসহায় মানুষের কাছে পৌছে দিয়েছে। সেচ্ছাসেবী সংগঠনটি বিগত চার বছর ধরে তেরখাদা উপজেলায় বিভিন্ন উন্নয়ন ও সেবা মূলক কাজের জন্য প্রশংসনীয় হয়ে আসছে। ইতিমধ্যে তেরখাদার মানুষের কাছে সংগঠনটি একটি আদর্শ সংগঠন হিসাবে সুপরিচিত।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কর্মী, প্রকৌশলী লস্কর ইসতিয়াক আহমেদ (লিমন) বলেন, অসহায় মানুষের বিপদে সবসময় নিবেদিত আমাদের সংগঠনটি। প্রতি বছর ঈদের সময় আমাদের সংগঠনের পক্ষ থেকে দুধ, চিনি, সেমাই সহ আনুষঙ্গিক খাদ্যদ্রব্য দেওয়া হলেও এবার করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে আমরা তেরখাদার খেটে খাওয়া মানুষের জন্য এই চাউল দেওয়ার উদ্যোগ হাতে নিয়েছিলাম। করোনার শুরু থেকেই আমারা সংগঠনের পক্ষ থেকে এলাকায় বিভিন্ন সচেতনতা ও সহযোগিতামূলক কার্যক্রম পরিচলানা করেছি। এর মধ্যে উল্লেখযোগ্য, পুরো উপজেলায় করোনা সতর্কতামূলক মাইকিং, সচেতনতামূলক লিফলেট বিতরন, পোস্টারিং, হ্যান্ড ওয়াশ ও মাস্ক বিতরণ সহ সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন। সকল প্রতিকূলতায় তেরখাদার মানুষের জন্য আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সাধ্যমত সর্বোচ্চটুকু দিয়ে কাজ করে যাচ্ছি। এসব কাজের জন্য সংগঠনের তরুণ, যুবক ছেলে, মেয়েরা ব্যাক্তি স্বার্থ ছাড়া তাদের অর্থ, শ্রম ও সময় দিয়ে কাজ করে যাচ্ছে। তাছাড়া সংগঠনের সাথে জড়িত কতিপয় সিনিয়র ভাই ,বোনেরা সংগঠনের কাজে বিশেষ অবদান রাখছেন। তিনি আরো বলেন ঐক্য ও ত্যাগের বিনিময়ে পরিচালিত কার্যক্রমের মাধ্যমে আগামী দিনে একটি আদর্শ তেরখাদা গড়ার স্বপ্ন দেখছি আমরা। আর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতেই আমাদের এই ছুটে চলা।

সংগঠনের অন্যতম কর্মী ও স্থায়ী সদস্য ইকরাম হোসেন ইমন বলেন, মানবিক কাজে সেরা তেরখাদার জনপ্রিয় সংগঠন তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি এর মূলমন্ত্রই হচ্ছে পরোপকার ও সেবা মূলক কাজের মাধ্যমে তেরখাদাকে মানবিক সৌন্দর্যে বর্ধিত করা। এখানে সম্পূর্ণ ব্যক্তি স্বার্থ ছাড়া তরুন, যুবকরা কাজ করে যাচ্ছে একটি আদর্শ ও সুন্দর তেরখাদার স্বপ্ন নিয়ে।

সংগঠনের অন্য একজন সক্রিয় কর্মী ও স্থায়ী সদস্য পিয়াল মুন্সি বলেন এই চাউল প্রজেক্টের মতো প্রতিনিয়ত আমরা আমাদের সাধ্যমত তেরখাদার মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আমাদের কাজের ধারাবাহিকতা বজায় রেখে তেরখাদার মানুষ কে এভাবেই আমরা সেবা দিয়ে যেতে চাই।

উক্ত চাউল প্রজেক্টে তেরখাদার বিভিন্ন গ্রামের পক্ষ থেকে বিতরনের জন্য চাউল গ্রহন করেন জুলকার নাইন পলাশ, ইকরাম হোসেন ইমন, পিয়াল মুন্সি, কাজী নূরনবী, শেখ রাজুু , মুরসলাত সাজীদ, চঞ্চল সরদার, আল হাজ্ব, জনি মোল্যা, সজল রবি দাস, এস কে এম বিপ্লব, সোহাগ লস্কর, আলিমুল ইসলাম আলিম, ইমাম হাসান, মোঃ সজীব, হাসিবুর রহমান,আকিদুল ইসলাম সহ আরো অনেকে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।