ঢাকাSaturday , 3 August 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ডেঙ্গু আতঙ্ক রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের: জাপা চেয়ারম্যান জিএম কাদের

Link Copied!

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম: জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বন্যা দুর্গতদের সহায়তায় স্থায়ী বন্দোবস্ত করা উচিৎ। আমরা এসেছি বন্যা দুর্গত এলাকা পারিদর্শনের জন্য এবং আমাদের কিছু ত্রাণ কার্য চলছে এগুলো দেখার জন্য এসেছি। বন্যা দুর্গত এলাকায় জনগণের দু:খ, দুর্দশা লাঘবে সরকার কি পদক্ষেপ নিয়েছে বিরোধী দলীয় নেতা হিসেবে সেগুলো আমরা দেখার জন্য এসেছি। যারা সব সময় বন্যায় ক্ষতিগ্রস্থ হয় সে সব এলাকা সার্ভে করে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করতে হবে। যখনই যে এলাকায় বন্যা হবে সেই এলাকাকে বন্যার্ত এলাকা ঘোষনা করে এই তালিকা অনুযায়ী ত্রাণ সহায়তা পৌছে দিতে হবে।
এসময় ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা শহরের মানুষ ডেঙ্গু আতঙ্কে আছে। অল্পতেই ভয় পেয়ে যাচ্ছে, মশা দেখলেই ভয় পাচ্ছে। এই ধরনের আতঙ্কের কারণ হলো জ্বর হলে ডেঙ্গু হচ্ছে, ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে। এই আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের। আমরা আশা করবো সামনের দিনে এই সমস্যার সমাধান হবে।
জাতীয় পার্টিতে কোন দ্বন্দ আছে কি না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টিতে প্রতিযোগিতা থাকতে পারে, তবে কোন দ্বন্দ নেই।
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ৩ আগষ্ট দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁছগাছী কলেজ মাঠে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব মো: মশিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর (অব:) আশরাফুদ্দৌলা তাজ, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান, জেলা জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক নবাব আলী প্রমুখ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।