ঢাকাSunday , 28 February 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাট পৌরসভায় আবারও নৌকার বিজয়

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধিঃ
২৮ ফেব্রুয়ারী/২১
আজ রোববার ২৮ই  ফেব্রুয়ারী  ৫ম ধাপে জয়পুরহাট পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। এর মধ্যে জয়পুরহাট পৌর নির্বাচনে বেসরকারী ভাবে মেয়র হিসেবে দ্বিতীয় বারের মত বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মোস্তাফিজুর রহমান মোস্তাক।
মোস্তাক নৌকা প্রতীক নিয়ে ২৪ হাজার ৪৯০ ভোট পেয়েছেন ও তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি’র অধ্যক্ষ শামছুল হক ধানের শীষ মার্কায় পেয়েছেন ৪ হাজার ১৬১ ভোট। অপর প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হাসিবুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৫২৫ ভোট, বেদারুল ইসলাম বেদিন তিনি পেয়েছেন ৫৫৮ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ডাঃ মুহাম্মদ জহুরুল হক পেয়েছেন ৪১২ ভোট।
জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম তথ্য নিশ্চিত করে জানান, জয়পুরহাট পৌরসভায় এই প্রথম ভোট নেয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) পদ্ধিতে।
সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। যদিও নানা অনিয়মের অভিযোগ তুলে বিএনপি প্রার্থী অধ্যক্ষ শামছুল হক আজ বেলা দেড় টার সময় তার নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বলেন, প্রহসনের এ নির্বাচন গ্রহণ বা বর্জন নয় অবিলম্বে পূন:নির্বাচন দিতে হবে।
উল্লেখ্য, জয়পুরহাট পৌর নির্বাচনে ৯ টি ওয়ার্ডে মোট ভোটার ৫২ হাজার ৪ শত ৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ১৭ জন, নারী ভোটার ২৬ হাজার ৮ শত ৫৬ জন। এখানে মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৭০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।