ঢাকাThursday , 11 July 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে রাস্তা সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট চলছে

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধি-
জয়পুরহাট আন্তঃজেলা বিভিন্ন সড়ক সংস্কারের দাবিতে মালিক-শ্রমিকদের ডাকে বৃহষ্পতিবার সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা, সেইসাথে পরিবহন বন্ধ থাকায় জেলার বিভিন্ন স্থানে কাঁচ মালামালসহ হিলি স্থল বন্দরের আমানীকৃত মালামাল পরিবহন করতে না পারায় চরম বিপাকে পরেছে ব্যবসায়ীরা।
পরিবহন মালিক-শ্রমিকরা জানান, জয়পুরহাট থেকে বগুড়ার মোকামতলা, দুপচাচিয়া, নওগাঁ, দিনাজপুরের হিলি স্থলবন্দরসহ পার্শবর্তী চারটি জেলার হাজার হাজার ভারী পরিবহন চলে এই রাস্তগুলোর উপর দিয়ে। রাস্তাগুলোর পিচ-খোয়া উঠে গিয়ে বিভিন্ন স্থানে খানা-খন্দক হওয়ায় প্রতিনিয়ত দূর্ঘটনায় হতাহতের ঘটনা ছাড়াও আইনী বেড়াজালে পরছেন পরিহন মালিক ও শ্রমিকরা। এ ছাড়া এ সব অকেজো রাস্তাগুলোর কারনে গন্তব্যে পৌঁছতে দেরী হওয়া ছাড়াও জালানী খরচ বাড়ছে দ্বিগুন, গাড়ির যন্ত্রাংশ ভেঙ্গে যাওয়ায় তারা আর্থিক ক্ষতিরও শিকার হচ্ছেন। তাই রাস্তাগুলোর সংস্কার ও মেরামতের দাবীতে জয়পুরহাট থেকে দুরপাল্লার ও আঞ্চলিক বাস- ট্রাকসহ সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ রেখে তারা ধর্মঘট পালন করছেন।
এদিকে, বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। হঠাৎ পরিবহন ধর্মঘটে গন্তব্যে পৌঁছাতে পারছেন না রোগীসহ সাধারন যাত্রীরা। রিকশা, ইজিবাইক ও সিএনজি যোগে ভেঙ্গে ভেঙ্গে তাদের গন্তব্যে পৌছাতে হচ্ছে বাড়তি ভাড়া দিয়ে।
জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী জানান, সকল প্রকার পরিবহন গন্তব্যে পৌঁছাতে অধিক সময় ও অতিরিক্ত তেল ব্যায় হওয়া ছাড়াও যানবাহনের যন্ত্রাংশ ভেঙ্গে যাওয়ায় বিকল হচ্ছে পরিবহনের গাড়িগুলো। অচিরেই রাস্তাগুলি সংস্কারের ব্যবস্থা না করলে উত্তরঅঞ্চলের সকল রুটে সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ রাখা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।