ঢাকাSaturday , 28 August 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জ পৌরসভার উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

Link Copied!

এনবি নিউজ একাত্তরঃ
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ‘গোবিন্দগঞ্জ পৌরসভা’র উদ্যোগে বাঙালি জাতীর স্বপ্নদ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতা স্থপতি, স্বাধীনতার ঘোষক, অসাম্প্রদায়িক চেতনার মূলনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি, শহীদ পরিবারের সন্তান মুকিতুর রহমান রাফি।

আজ ২৮ আগস্ট, গোবিন্দগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে, বিকাল ৩ ঘটিকায় আয়োজিত, গোবিন্দগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও সালিশী বোর্ড চেয়ারম্যান শামস্উদ্দিন ভেলা এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ এর সাংগঠনিক সম্পাদক,প্যানেল মেয়র- শাহিন আকন্দ,প্যানেল -২ পৌর আওয়ামীলীগের সহসভাপতি রিমন তালুকদার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহিন আকন্দ, বাংলাদেশ ছাত্রলীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি সাপমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল,গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ এর সাংগঠনিক সম্পাদক, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাজেদুল ইসলাম, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর আলম জাফু, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মিজানুর রহমান রিপন, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোখলেছুর রহমান, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনারুল ইসলাম আন্টু,
সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ মোছাঃ জহুরা বেগম, মোছাঃ সুইটি বেগম,
মোছাঃ শাহানাজ বেগম। উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক তৌকির হাসান রচি,গোবিন্দগঞ্জ উপজেলা যুবলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ মজিদুল ইসলাম পুতুল, বাংলাদেশ ছাত্রলীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক মোঃ ফরহাদ আকন্দ, যুগ্ম-আহ্বায়ক সাদ্দাম হোসেন, বাবুল ইসলাম, তাঁতীলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ এস এম রাজু ইসলাম আকাশ,

প্রধান অতিথির বক্তব্যে জননেতা মোঃ মুকিতুর রহমান রাফি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ঘাতকরা হত্যা করে নির্মমভাবে, নিষ্ঠুরভাবে।
তিনি বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের আর্তনাদের কথা উল্লেখ করে বলেন কি অপরাধ ছিলো শিশু রাসেলের। রাসেলের অপরাধ একটাই সে ছিলো বঙ্গবন্ধুর পুত্র। তিনি বঙ্গবন্ধুর কথা বলতে গিয়ে উল্লেখ করেন সক্রেটিস, আব্রাহাম লিংকন, মহাত্মা গান্ধীদের মত মনিষীদের কথা। তারাও বঙ্গবন্ধুর মত ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত হোন।

গোবিন্দগঞ্জ উপজেলার বিভাজিত আওয়ামী লীগ এর কথা উল্লেখ করে বলেন, আগস্ট মাস হওয়া উচিত বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের শহীদদের স্মরণের মাস, বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হোক সেই দাবীর মাস। তিনি গোবিন্দগঞ্জ উপজেলা বিভাজিত আওয়ামী লীগ এর রাজনীতির কথা উল্লেখ করে বলেন আপনারা এই মাসে কেন গোবিন্দগঞ্জ উপজেলার সভাপতি ও তাঁর অনুসারীদের সমালোচনা করে বেড়ান। তিনি বলেন আজকের এই অনুষ্ঠান তো বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণের অনুষ্ঠান, আপনাদের দাওয়াত করার পরও এই অনুষ্ঠানে উপস্থিত না হয়ে অন্য জায়গায় আলাদা অনুষ্ঠানের আয়োজন করলেন কেন তিনি জানতে চান?

তিনি গোবিন্দগঞ্জ পৌরবাসী ও উপজেলা বাসীর উদ্দেশ্যে বলেন আপনারা মন দিয়ে, বিবেক দিয়ে বিচার করবেন, কারা আওয়ামী লীগকে শক্তিশালী করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে, কারা গোবিন্দগঞ্জ বাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছে আর কারা গোবিন্দগঞ্জ আওয়ামী লীগকে কলঙ্কিত করছে। তিনি সকলের কাছে দোয়া চান যেন গোবিন্দগঞ্জ পৌরসভা ও উপজেলাবাসীর জন্য আমৃত্যু কাজ করে যেতে পারেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।