ঢাকাMonday , 19 April 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জ থেকে ধান কাটতে ৩৩ কৃষি শ্রমিক গেল কুমিল্লা

Link Copied!

গাইবান্ধা প্রতিনিধি:
কুমিল্লা জেলা অঞ্চলে আগাম বোরো ধান কাটতে গাইবান্ধা গোবিন্দগঞ্জ থেকে শ্রমিক পাঠানোর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নিবার্হী অফিসার আবু সাইদ,এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ খালেদুর রহমান,থানা অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান,উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় রোববার (১৮ এপ্রিল) রাতে ১১ টায় উপজেলা চত্বর থেকে বিশেষ ব্যবস্থায় পেশাদার ৩৬ জন কৃষি শ্রমিককে নিয়ে একটি বাস গোবিন্দগঞ্জ থেকে কুমিল্লা জেলা উদ্দেশ্যে ছেড়ে যায়।

জানা গেছে,গাইবান্ধায় গোবিন্দগঞ্জ বোরো ধান কাটতে আরও অন্তত ১৫ থেকে ২০ দিন দেরি। অন্যদিকে ধান ইতোমধ্যে পেকে যাওয়ায় কৃষি শ্রমিকের অভাবে ধান কাটা মাড়াই করা যাচ্ছে না। এবার করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সংক্রমণ রোধে দেশজুড়ে ৮ দিনের ‘সর্বাত্মক’ লকডাউনে সড়কপথে যান চলাচল বন্ধ থাকাসহ বিভিন্ন কারণে গাইবান্ধা গোবিন্দগঞ্জ থেকে কৃষি শ্রমিকরা যেতে পারছে না। এ অবস্থায় কৃষি শ্রমিক সংকট দূর করতে এবং কৃষি শ্রমিকদের অন্য অঞ্চলে পাঠাতে গাইবান্ধা জেলা উপজেলা প্রশাসন,কৃষি সম্প্রসারণ অধিদফতর জরুরি পদক্ষেপ গ্রহণ করেছে।এ কারণে কৃষি শ্রমিকদের করোনার মধ্যেও উদ্বুদ্ধ করতে নানানমুখী উদ্যোগ নেয়া হয়েছে। যারা যেতে রাজি হয়েছেন তাদের স্বাস্থ্য পরীক্ষা করে সরকারি খরচে তাদের বিভিন্ন উপজেলায় পৌঁছে দেয়া হচ্ছে।

গাইবান্ধা জেলা উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদফতর তত্বাবধানে রোববার রাতে প্রথম দফায় স্বাস্থ্যবিধি মেনে পেশাদার ৩৩জন কৃষি শ্রমিককে কুমিল্লা জেলা পাঠানো হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।