ঢাকাSaturday , 14 August 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জে সাঁওতাল হত্যাকারিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ

Link Copied!

এনবি নিউজ একাত্তরঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বগুড়া- ঘোড়াঘাট আঞ্চলিক সড়কের কাটামোড়ে শনিবার দুপুরে সাঁওতাল পল্লীতে হতাহতের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবীতে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।এতে সাঁওতাল ও বাঙ্গালি সম্প্রদায়ের প্রায় অর্ধ সহ¯্রাধিক নারী-পুরুষ যোগ দেন।
সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক রেজাউল করিম মাস্টার, সহ সাংগঠনিক সম্পাদক সুফল হেমব্রম, সহ কোষাধ্যক্ষ প্রিসিলা মুরমু, সদস্য ময়নুল হক ও অলিভিয়া হেমব্রম প্রমুখ।
বক্তারা বলেন, সাঁওতাল হত্যাকা-ের সাথে জড়িতরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও প্রশাসন তাদেরকে গ্রেপ্তার করছেনা। আসামীরা বিভিন্নভাবে ভয়ভীতসহ হুমকি ধুমকি প্রদর্শন করে আসছে। সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, বিভিন্ন সময়ে হত্যাকা-ের ঘটনায় আসামীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হয়। আর আলোচিত তিন সাঁওতাল হত্যাকা-ের প্রায় ৬ বছর অতিবাহিত হলেও জড়িতরা গ্রেপ্তার হয়নি। অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করা না হলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে জানান বক্তারা।
প্রসঙ্গত, বিগত ২০১৬ সালের ৬ নভেম্বর রংপুর চিনিকলের বিরোধপূর্ণ জমিতে আখ কাটতে গেলে সাঁওতাল পুলিশ ও চিনিকল শ্রমিক ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে শ্যামল হেমব্রম, মঙ্গল মার্ডী ও রমেশ টুডু নামে তিন সাঁওতালা প্রাণ হারান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।