ঢাকাWednesday , 16 January 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জের সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুকিতুর রহমান রাফি’র সংক্ষিপ্ত জীবনী

Link Copied!

রিমন রাজভর : তরুণ সমাজের পৃষ্টপোষক বলতে গাইবান্ধার গোবিন্দগঞ্জে যার নাম সবার আগে উচ্চারিত হয় তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি। আগামী পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থী হিসেবে জনসংযোগ করে যাচ্ছেন উপজেলার এপ্রান্ত থেকে ওপ্রান্তে। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে তিনি গোবিন্দগঞ্জ উপজেলাবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করতে কাজ করে চলছেন। গোবিন্দগঞ্জে তিনি অন্যতম জনপ্রিয় শক্তিশালী সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী।

মো. মুকিতুর রহমান রাফি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ৩১ সেপ্টেম্বর সম্ভ্রান্ত মুসলিম পবিরারে জন্মগ্রহণ করেন। পিতা মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদ রহিম উদ্দিন মন্ডল মাতা মোরশেদা বেগম। স্ত্রী শারমিন আক্তার। দুই পুত্র সন্তানের জনক মুকিতুর রহমান রাফির প্রথম পুত্র শাইয়ান মুতাসিন অনুভব পৌর শহরের ধানসিঁড়ি কেজি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র। ছোট ছেলে শাহজাদ মুতাসিন অপনানের বয়স মাত্র দুই বছর। পৈত্রিক নিবাস উপজেলার কামারদহ ইউনিয়নের রসুলপুর গ্রামে হলেও বর্তমানে স্থায়ী ভাবে বসবাস করছেন পৌরসভায় কাইয়াগঞ্জ মহল্লায়। পেশায় ব্যবসায়ী মুকিতুর রহমান রাফি ১৯৮৭ সালে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং গোবিন্দগঞ্জ কলেজ থেকে ১৯৮৯ সালে এইচএসসি পাশ করেন। পরবর্তিতে তিনি বগুড়া সরকারী আযিযুল হক কলেজ থেকে বিএ ও এমএ পাশ করেন।

মুকিতুর রহমান রাফি অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় ছাত্রলীগে যোগদানের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। দীর্ঘ রাজনৈতিক জীবন ২০০৮ সালে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ লাভ করেন। পরবর্তিতে ২০১৮ সালে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব লাভ করেন। গোবিন্দগঞ্জের সমকালীন রাজনীতির প্রাণপুরুষ মুকিতুর রহমান রাফির বোন জামাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ অধ্যক্ষ আবুল কালাম আজাদের ছায়াসঙ্গী হিসেবে সুদীর্ঘ রাজনৈতিক জীবনে উপজেলাবাসীর কল্যাণে ছুটে চলেছেন উপজেলার মানুষের ঘরে ঘরে। ক্লান্তিহীন এই পথ চলায় সিক্ত হয়েছেন মানুষের ভালোবাসায়। আগামীতে তিনি সরাসরি উপজেলাবাসীর সুখে দুঃখে পাশে দাড়াঁনোর জন্য পঞ্চম গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক।

রাজনৈতিক দায়িত্বের পাশাপাশি মুকিতুর রহমান রাফি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক পেশাজীবী সংগঠনের নেতৃত্ব দিয়েছে যাচ্ছেন। বর্তমানে তিনি গোবিন্দগঞ্জ বি,এম বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি, গোবিন্দগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালন করেছেন গোবিন্দগঞ্জ বণিক সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে। একজন শিক্ষা অনুরাগী হিসেবে পরিচিতি মুকিতুর রহমান রাফি গোবিন্দগঞ্জে নারী শিক্ষার উৎকর্ষ সাধণের জন্য প্রবর্তন করেছেন বঙ্গবন্ধু পদক। নিজের অর্থায়নে গোবিন্দগঞ্জ বি,এম বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের নিয়মিত তিনি বঙ্গবন্ধু রৌপ্য পদক প্রদান করছেন। তিনি নিজস্ব অর্থায়নে পৌর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ কর্মসূচীও অব্যাহত রেখেছেন।
গোবিন্দগঞ্জে তরুন সমাজের যেকোন আয়োজনে প্রধান পৃষ্টপোষক মুকিতুর রহমান রাফি। সেটা খেলাধুলা হোক কিংবা সাংস্কৃতিক কোন কর্মকান্ড বা হোক না অন্যকোন আয়োজন। তিনি প্রসারিত হাতে করে যাচ্ছেন পৃষ্টপোষকতা। তরুন সমাজের আস্থার আরেক নাম মুকিতুর রহমান রাফি।

মুকিতুর রহমান রাফি পঞ্চম গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য অব্যাহত গণসংযোগ করে চলেছেন উপজেলাব্যাপী। তিনি গোবিন্দগঞ্জ উপজেলাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সূত্র: গোবি খবর

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।