ঢাকাMonday , 30 March 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জে মধ্যযুগীয় কায়দায় ঘরে তালাবদ্ধ করে পরিবারসহ পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে মধ্যযুগীয় কায়দায় পূর্বশত্রুতার জের ধরে একটি পরিবারকে পরিকল্পিতভাবে পুড়িয়ে হত্যা চেষ্টা করেছে দূর্বত্তরা।

শনিবার দিবাগত গভীর রাতে সদর উপজেলার আন্ধারকোঠা গ্রামের ইব্রাহীম ফকিরের বসতঘরের চারিপাশে কেরোসিন ঢেলে অগ্নিসংযোগ করে এ হত্যা চেষ্টা করা হয় বলে জানা যায়।

খবর পেয়ে রোববার সকালে গোপালগঞ্জের বৌলতলী তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগী ইব্রাহীম ফকিরের (৫৫) সাথে কথা বলে জানা যায়, ওইদিন গভীর রাতে বৃদ্ধা মা, স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে ও নাতিকে নিয়ে তারা গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন। ওইসময় ঘরের বারান্দায় ঘুমিয়ে থাকা তার ছেলে, এসএসসি পরীক্ষার্থী বাদল ফকির আগুনের উত্তাপ টের পেয়ে চিৎকার করতে থাকে। চিৎকার শুনে তিনি ঘুম থেকে দ্রুত ওঠে ঘরের মেইন দরজা খুলতে চেষ্টা করেন। কিন্তু বাহির থেকে মেইন দরজায় তালা লাগানো থাকায় তিনি তা খুলতে ব্যর্থ হন। এসময় আগুনের লেলিহান শিখা বসতঘরের বেড়াসহ চারিদিকে ছড়িয়ে পড়লে তিনি ঘরের পশ্চিম পাশের দরজা খুলে পরিবারের সদস্যদের নিয়ে কোনরকম বের হয়ে আসতে সক্ষম হন এবং প্রাণে রক্ষা পান। পরে এলাকাবাসী এগিয়ে আসেন এবং আগুন নিভাতে সক্ষম হয়।

তিনি অভিযো করে আরও বলেন, রাজনীতি ও স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে উলপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার রইসুল ইসলাম মিনার (রইস মিনার) সাথে তার দ্বন্দ্ব চলে আসছিল।এক বছর আগে আওয়ামীলীগের একজন কেন্দ্রীয় নেতার সমাবেশে লোকজন নেওয়াকে কেন্দ্র করে ওই মেম্বারের সাথে তার দ্বন্দ্ব চরম আকার ধারন করে। এরপর থেকে বিভিন্ন সময়ে তাকে হুমকিও দেওয়া হয়। গত কয়েকদিন ধরে গভীর রাতে আন্ধাকোঠা এলাকায় বহিরাগতদের আনাগোনা বেড়ে যায়। তার সন্দেহ রইচ মেম্বারের লোকজন পরিকল্পিতভাবে তাকে পরিবারসহ আগুনে পুড়িয়ে হত্যার উদ্যেশে এ ঘটনা ঘটিয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আপরাধিদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান।

সরেজমিনে আন্ধারকোঠা গ্রামে ইব্রাহীম ফকিরের বাড়ীতে পরিদর্শনে গিয়ে বসতবাড়ীর চারিপাশে কেরোসিন লাগানো টুকরো কাপড়ের অস্তিত্ব পাওয়া যায় এবং বাড়ীর বৈদ্যুতিক মিটারটিও আগুন পোড়া অবস্থায় দেখা যায়।

উলপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, মানুষ শ্মশানে নিয়ে পোড়ায়।এরা গোটা বাড়ীটিকে শ্মশান

বানাতে চেয়েছিল। তদন্ত সাপেক্ষে এধরনের জঘন্য অপরাধের শাস্তিদাবী করেন তিনি।

উলপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার রইসুল ইসলাম মিনা বলেন, আমি এ এলাকার জনগণের ভোটে নির্বাচিত মেম্বার। ইব্রাহীম ফকিরের সাথে আমার কোন শত্রুতা নেই। ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কামরুল হাসান বাবুল সম্পর্কে ইব্রাহীমের ফুফাতো ভাই। আমি আগামী নির্বাচনে চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী। এজন্য ইব্রাহীম ফকিরকে দিয়ে চেয়ারম্যান আমার নামে এসব অভিযোগ করাচ্ছেন। আমিঘটনার সুষ্ঠ’ তদন্ত দাবী করছি।

উলপুর ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হাসান বাবুল বলেন, গত কয়েকদিন ধরে আন্ধারকোঠা এলাকায় নানান ধরনের অপরাধ সংগটিত হচ্ছে। এলাকায় বহিরাগতদের আড্ডা বেড়ে গেছে। গভীর রাত পর্যন্ত এসব আড্ডা চলে। ইব্রাহীম ফকিরকে স্ব-পরিবারে পুড়িয়ে হত্যার ষড়যন্ত্রের ঘটনা তদন্ত সাপেক্ষে বিচার দাবী করছি।

বৌলতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক সালাহউদ্দিন আহমেদ বলেন, ইব্রাহীম ফকিরের বাড়ীতে কে বা কারা অগ্নিসংযোগের করেছে অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগ্নিসংযোগের ঘটনা ঘটেছে কিনা সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে আশা করছি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।