ঢাকাThursday , 2 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জে বিরোধপূর্ণ জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-৫ গ্রেপ্তার-১

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে কুয়াডাঙ্গা মৌজায় বিরোধপূর্ণ একটি জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আন্ততঃ পাঁচ জন আহত হয়েছে।আহতদের মধ্যে মাসুদ আহমেদ সৌরভকে (২৬) গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছে।বুধবার রাতে প্রতিপক্ষের দায়েরকৃত মামলায় পুলিশ আবদুল হাকি (৪২) নামে একজনকে গ্রেপ্তার করে।

বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের জমি দখলের পায়তারা অভিযোগ উঠেছে ওই এলাকার ব্যবসায়ি কাশেম মোল্লার বিরুদ্ধে।

রেকর্ড সূত্রে ওই জমির মালিক দাবিদার মনিরুজ্জামান অভিযোগ করে বলেন, সদর উপজেলার কুয়াডাঙ্গা মৌজার ১৮৮ ও ১৭৫ নং দাগের ২৭ শতাংশ জমি ওই এলাকার প্রভাবশালী কাসেম মোল্লা জবর দখল করার পায়তারা করে আসছেন। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে কাশেম মোল্লা তার লোকজন নিয়ে বেড়া দেওয়ার চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে আমরা তাদের বাধা দিলে সেখানে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৩-৪ জন সামান্য আহত হয়। তিনি আরও অভিযোগকরে বলেন, কাশেম মোল্লা ডাক্তারকে ম্যানেজ করে আমাদেরকে মামলা দিয়ে হয়রানি করার উদ্দেশে তার ছেলে মাসুদ আহমেদ সৌরভকে হাসপাতালে ভর্তি করেন।

কাশেম মোল্লার সাথে এ ব্যপারে কথা বললে তিনি জানান, প্রতিপক্ষের কাছ থেকে বয়নানামা মূলে ওই সম্পত্তি ক্রয় করে ১৮ বছর ধরে ভোগ দখলে আছেন তিনি। ঘটনার দিন করোনা ভাইরাস প্রতিরোধে বাড়ীর আঙ্গিনায় ব্লিচিং পাউডার ছিটানোর সময় প্রতিপক্ষ আব্দুল হাকিম লোকজনসহ দেশীয় অস্ত্রসশ্র নিয়ে আমাদের উপর হামলা করে।এসময় হামলাকারিদের ধারালো অস্ত্রের আঘাতে তার ছেলে আহত হয়।এছাড়া,হামলাকারিরা তাকেও লাঠিপেটা করে গুরুতর আহত করে।

এদিকে, বিরোধপূর্ণ জমির দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে প্রায়শঃ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে চলছে। ফলে ওই এলাকায় শান্তি বিনষ্ট হচ্ছে। এ বিরোধকে কেন্দ্র করে যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা এলাকাবাসীর।

মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশের এস,আই এএইচএম কামরুজ্জামান বলেন, বুধবার রাতে এ ঘটনায় আবুল কাশেম বাদী হয়ে গোপালগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামী হয়ায় আব্দুল হাকিমকে গ্রেপ্তার করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।