ঢাকাSunday , 7 February 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জে প্রথম দিনেই করোনা টিকা নিলেন টার্গেটের অর্ধেক!

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি,
গোপালগঞ্জে করোনা টিকা দান কর্মসূচির প্রথম দিনে তেমন সাড়া মেলেনি। রেবাবার সকাল ১০ টা থেকে জেলার ৫টি উপজেলার ৬টি কেন্দ্রে টিকা প্রদান করা হয়। বিকেল ৪ টা পর্যন্ত এ কর্যক্রম চলে।
গোপালগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্রে জানাযায়, জেলায় মোট ২ হাজার ৪৪৭ জনের নিবন্ধন করা হয়। প্রথম দিনে জেলায় টিকা দানের টার্গেট ছিল ৪৮০জন। এরমধ্যে ২৪০ জন টিকা গ্রহন করেছেন। যারমধ্যে ২০৮ জন পুরুষ ও ৩২ জন নারী রয়েছেন। সদর উপজেলায় ২টি কেন্দ্রে টিকা দানের লক্ষ্যমাত্রা ছিল ১৫০ জন। এরমধ্যে ৬৯ জন পুরুষ ও ২১জন নারী টিকা নেন। এছাড়া, মুকসুদপর উপজেলায় ১২০ জনের মধ্যে ৭৮ জন পুরুষ ও ২ জন নারী, কাশিয়ানীতে লক্ষ্যমাত্রা ছিল ১০০ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ২ জন নারী, কোটালীপাড়ায় ৫০ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও ২ জন নারী ও টুঙ্গিপাড়ায় ৪০ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ৫ জন নারী টিকা গ্রহন করেন।
সদর উপজেলার সাহপুর ইউনয়নের ঘোষালকান্দি গ্রামের সিনিয়র সিটিজেন অরবিন্দু ঘোষ (৬৫)অভিযোগ করে বলেন, এলাকার কমিউনিটি ক্লিনিকে গিয়ে নাম নিবন্ধন করতে পারি নাই। রোববার সকালে গোপালগঞ্জ হাসপাতালে গিয়ে কোথায় নাম নিবন্ধন করতে হবে তা খুজে পেলাম না। তাই ফিরে যাচ্ছি।
গোপালগঞ্জের গণমাধ্যমকর্মী এজেড আমিনুজ্জামান রিপন (৪৫) বলেন, মানুষের মধ্যে টিকা ভীতির পাশাপাশি প্রচার প্রচারনার অভাব রয়েছে। ফলে অনেকেই জানেন না কোথায় গিয়ে নাম নিবন্ধন করতে হবে এবং কোথা থেকে টিকা নিতে হবে। অ্যাপস ব্যবহার করে আমরা নিবন্ধন করতে পারি নাই।
গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, অন লাইন এ্যাপ্লিকেশন এখনও পুরোপুরি কার্যকরি হয়নি। ২-১ দিনের মধ্যে ঠিক হয়ে যাবে। প্রচার প্রচারণার ক্ষেত্রে মাইকিং ও মসজিদে মসজিদে টিকা গ্রহনের জন্য প্রচার চালানো হয়। শুরুতে ডাক্তার , নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ সম্মুখ সারির করোনা যুদ্ধাদের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হচ্ছে।
এরআগে, রোববার সকাল ১০টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে গোপালগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহীদুল ইসলামকে টিকা প্রদানের মধ্যদিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
এরপর যথাক্রমে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোঃ জাকির হোসেন, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. অসীত কুমার মল্লিক ও বিএমএ জেলা শাখার সাধারন সম্পাদ ডা. হুমায়ূন কবীর টিকা গ্রহন করেন। টিকা প্রদান করেন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রমা রাণী ভক্ত।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, শেখ সায়ের খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোঃ জাকির হোসেন, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ড. অসীত কুমার মল্লিক, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।