ঢাকাWednesday , 11 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় স্কুল ব্যাংকিং মেলা বর্ণাঢ্য র্র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

Link Copied!

গাইবান্ধা সদর প্রতিনিধি: গাইবান্ধা জেলা শহরে স্কুলগামী ছাত্র-ছাত্রীদের মাঝে সঞ্চয়ের প্রবৃত্তি গড়ে তোলা, আধুনিক ও প্রযুক্তি নির্ভর ব্যাংকিং ব্যবস্থায় তাদের উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ১০ এপ্রিল মঙ্গলবার গাইবান্ধায় স্কুল ব্যাংকিং মেলার উদ্বোধন করা হয়।
মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার নির্বাহী পরিচালক মো. মাসুদ বিশ্বাস। গাইবান্ধা পূর্বালী ব্যাংক শাখা এই মেলার আয়োজন করে। মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য র্র্যালী স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে রংপুর পূর্বালী ব্যাংক আঞ্চলিক শাখার উপ-মহাব্যবস্থাপক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ.বি.এম সাদিকুর রহমান, রূপালী ব্যাংক লিঃ রংপুর বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. এনায়েত হোসেন, পূর্বালী ব্যাংকের ম্যানেজার এস.এম. নাসিরুল ইসলাম, ভানুসেন, মো. সোহেল রানা প্রমুখ।
বক্তারা বলেন, স্কুলগামী ছাত্রছাত্রীদের মাঝে সঞ্চয়ের প্রবৃত্তি গড়ে তোলা, আধুনিক ও প্রযুক্তি নির্ভর ব্যাংকিং ব্যবস্থায় তাদের উৎসাহ সৃষ্টি এবং সর্বোপরি অন্তর্ভূক্তিমূলক অর্থনীতির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে তাদের অবদান নিশ্চিত করতে পূর্বালী ব্যাংক লিমিটেড স্কুল ব্যাংকিং চালু করেছে।
তারা আরও বলেন, ৬ থেকে ১৮ বছরের কমবয়সী শিক্ষার্থীদের পক্ষে পিতা-মাতা অথবা আইনগত অভিভাবকদের মাধ্যমে হিসাবটি পরিচালিত হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।