ঢাকাSunday , 9 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

খালেকুজ্জামানের ফলক স্থানান্তরের বিষয়ে রামু ফুটবল ভাস্কর্য্য নির্মাণ কমিটির বিবৃতি

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি
রামুতে এড. খালেকুজ্জামান চত্তরের সাইনবোর্ড সরানোর বিষয়ে রামু ফুটবল ভাস্কর্য্য নির্মাণ কমিটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তাঁরা বলেন- ফুটবল ভাস্কর্য্যরে সৌন্দর্য্য রক্ষার্থে ইতিপূর্বে রামু সেনানিবাস, রামু বিজিবি ক্যাম্পসহ অসংখ্য সাইনবোর্ড সরানো হয়েছে। তারই আলোকে খালেকুজ্জামান চত্বরের সাইনবোর্ডটি ফুটবল চত্তর থেকে মাত্র ২০ গজ দূরে রাস্তার পাশে বসানো হচ্ছে।
উল্লেখ্য রামু যাত্রী ছাউনীসহ অনেক জায়গায় এই চত্তরের ফলক এখনো বিদ্যমান। এই বিষয়ে স্থানীয় সাবেক সংসদ সদস্য এবং বিএনপি নেতা যে নিন্দা জানিয়েছেন, তা ঘোলা পানিতে মাছ শিকারের শামিল। মানুষ এখনো ভূলেনি মরহুম খালেকুজ্জামানকে তার নেতৃত্বে একদল সন্ত্রাসী জনসম্মুখে গুলি করেছিল। খালেকুজ্জামানকে তিনি প্রতিটি সভায় অপমান, অবহেলা এবং তিরস্কারের মধ্যে রাখতেন। মানুষ ভোলেনি এই স্থানে পূর্বে সাবেক রাষ্ট্রদূত ও সাবেক সংসদ সদস্য মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরী মুক্তিযুদ্ধের ভাস্কর্য্য নির্মানের জন্যে ফলক উন্মোচন করেছিলেন। তার উন্মোচিত ফলকটি প্রকাশ্যে দিনের আলোতে সরিয়ে, সেই স্থানে অনেক জায়গা থাকার পরও খালেকুজ্জামান চত্তরের ফলকটি লাগানো হয়, যা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ও রাজনৈতিক সংস্কৃতি বিরোধী ছিল। তারপরও ফুটবল ভাস্কর্য্য নির্মাণ কমিটি খালেকুজ্জামানের ফলকটি ঐ স্থানে সুন্দর ভাবে সাঁজিয়ে দিচ্ছে। এবিষয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন রামু ফুটবল ভাস্কর্য্য নির্মাণ কমিটি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।