ঢাকাTuesday , 24 December 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কৃষকের প্রত্যশা পূরণে আমাদের কাজ করতে হবে- মনোয়ার হোসেন চৌধুরী এমপি

Link Copied!

রেজুয়ান খান রিকন: সুগার মিলের সাথে যারা জড়িত তারা কোন না কোন কৃষকের সন্তান। কৃষকের স্বার্থ আমাদের দেখতে হবে। কৃষকের প্রত্যশা পূরণে আমাদের কাজ করতে হবে। কৃষক যেনো আখের নায্য মূল্য সময়মত পায় তা নিশ্চিত করতে হবে। আজকের বাংলাদেশ তলা বিহীন ঝুড়ি নয়। বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। দূর্নীতি যে করুন না কেন আমরা দূর্নীতিবাজকে ক্ষমা করব না। যে কৃষক দেশের সমস্ত মানুষের খাদ্য যোগায়, সে কৃষক কে আমাদের নায্য অধিকার দিতে হবে। এ প্রতিষ্ঠান যেহেতু কৃষি নির্ভর প্রতিষ্ঠান সেহেতু কৃষকের দিকে নজর রাখতে হবে। গাইবান্ধার জেলার একমাত্র কৃষিভিত্তিক ভারিশিল্প কারখানা গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় রংপুর সুগার মিলে ২০১৯-২০ আখ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুুষ্ঠানে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী এসব কথা বলেন।

রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো: রফিকুল ইসলাম এর সভাপত্বিতে মিল চত্ত্বরে দোয়া মাহফিল ও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার, উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, থানা অফিসার ইনচার্জ এ কে এম মেহেদী হাসান, দরবস্ত ইউপি চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, মহিমাগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সাবেক সভাপতি দুলা মিয়া, রংপুর সুগার মিলের কর্মকর্তা কর্মচারীসহ,কৃষক বৃন্দ উপস্থিত ছিলেন।

চলতি আখমাড়াই মৌসুমে চিনিকলের আওতাধীন আটটি সাব-জোনের ৫,৫২১ একর জমিতে উৎপাদিত ৫৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করার লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। আজ থেকে ৫৭ দিন বিরতিহীনভাবে মাড়াই করে ৩,৮৫০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যে প্রয়োজনীয় সকল সম্পন্ন হয়েছে। এ মৌসুমে আহরণের হার নির্ধারণ করা হয়েছে শতকরা ৭.০ ভাগ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।