ঢাকাSaturday , 22 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে  শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহার অপরাধে ৬ জনকে একমাস করে কারাদণ্ড

Link Copied!

রুহুল আমিন রুকু কুড়িগ্রামঃ

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তারা দোষ স্বীকার করায় মোবাইল কোর্টের আওতায় প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

শুক্রবার কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এ ঘটনা ঘটে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান, জেলার ৯ উপজেলার মধ্যে ৫ উপজেলার প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম সদর, উলিপুর, চিলমারী, ফুলবারী ও রাজিবপুর উপজেলার ২২ হাজার ৪৭০জন প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। দ্বিতীয় দফায় অপর ৪ উপজেলার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ জুন।জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, অবাধ ও সুষ্ঠু পরিবেশে এবং কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়। পরীক্ষার হলে মোবাইল ব্যবহার করার অপরাধে সদরের নওরিন আক্তার ও আতিকা তাসমিন এবং ফুলবাড়ী উপজেলার শাহানা খাতুন, মকবুল হোসেন, আনিছুর রহমান ও গোলাম মোস্তফাকে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট বসিয়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

তিনি আরও বলেন, নিরপেক্ষ ও দুর্নীতিমুক্ত ভাবে এ নিয়োগ কার্যক্রম পরিচালনার কঠোর নির্দেশনা রয়েছে সরকারের। মেধা ও যোগ্যতার ভিত্তিতেই চাকরি হবে। কোনো ধরনের অর্থ লেনদেন বা তদবির করে চাকরি পাবার সুযোগ নেই। কাজেই কোনো ধরনের অর্থ লেনদেন করে প্রতারিত হবেন না।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।