ঢাকাMonday , 3 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে ভুমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

Link Copied!

রুহুল আমিন রুকু, (কুড়িগ্রাম)জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের দছিমুদ্দির মোড় সংলগ্ন ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভুমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে গতকাল সোমবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ ভুমিহীন আন্দোলন মোগলবাসা ইউনিয়ন কমিটির আয়োজনে গতকাল সোমবার সকালে জেলা শহরের শাপলা মোড়ে ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভুমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন মোগলবাসা ইউপির সাবেক চেয়ারম্যান এমদাদুল হক এমদাদ, মোগলবাসা উন্নয়ন নাগরিক ফোরামের আহবায়ক লতিফুর রহমান লাল। মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত হয়ে বাংলাদেশ ভুমিহীন আন্দোলন কুড়িগ্রাম জেলা কমিটির আহবায়ক এসকে মিন্টু বলেন- ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমান ভুমিহীনদের জন্য যে কর্মসূচী দিয়েছিলেন তা বাস্তবায়ন করতে হবে। খাস জমি বন্টন কমিটি থেকে শুরু করে সকল সরকারি উন্নয়ন কাজে ভুমিহীনদের প্রতিনিধি রাখতে হবে। দছিমুদ্দির মোড় সংলগ্ন ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভুমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কার করতে হবে। ভুমিহীনদের জন্য সরকারি ভাবে প্রতি হাজার পরিবারের জন্য আবাসন কমপ্লেক্স নির্মান করতে হবে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত  ছিলেন- জার্নালিস্ট ক্লাবের সভাপতি সিনিয়র সংবাদিক রফিকুল ইসলাম, ভুমিহীন নেতা নুর ইসলাম সহ অনেকে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।