ঢাকাThursday , 5 August 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে পাউবো প্রকৌশলীর বদলির দাবিতে তিস্তার ভাঙ্গনে নিঃস্ব গ্রামবাসীর মানববন্ধন

Link Copied!

রুহুল আমিন রুকু, স্টাফ রিপোর্টারঃ
তিস্তার প্রবল ভাঙ্গনে আড়াই শতাধিক পরিবার নদী গর্ভে বিলীনের পরেও কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড পদক্ষেপ না নেয়ায় নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানকে অবিলম্বে বদলী এবং ভাঙ্গন প্রতিরোধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
গ্রামের পর গ্রাম, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদরাসা এবং মন্দির নদী গর্ভে বিলীনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেছে বিক্ষুব্ধ গ্রামবাসী।
বৃহস্পতিবার সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী হাট এলাকার তিস্তা নদীর ভাঙ্গন কবলিত বগুড়াপাড়া গ্রামে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিস্তা নদীর তীর ঘেঁষে ঘন্টাব্যাপী মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউপি সদস্য শহিদুল ইসলাম, মহুবর রহমান, এলাকাবাসী আজহারুল ইসলাম সাদ্দাম, রতন আহমেদ লিটন, আবু হক্কানী, আলহাজ্ব আমজাদ হোসেন সহ আরো অনেকে। বক্তারা কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এবং উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানের দুর্নীতি বন্ধে অবিলম্বে তাদের বদলী এবং ভাঙ্গন প্রতিরোধে দ্রুত সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন তিস্তার ভাঙ্গনে নিঃস্ব গ্রামবাসীরা।
উল্লেখ্য, গত সপ্তাহে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বিপুল অংকের অর্থের বিনিময়ে তার পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেন। এছাড়া মনোনীত ঠিকাদারকে আগেভাগেই রেট কোড জানিয়ে দেন মর্মে স্থানীয় সাংসদ পনির উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। সপ্তাহ পার না হতেই ভাঙ্গন কবলিত বিক্ষুব্ধ মানুষজন তার বিরুদ্ধে মানববন্ধন করলো।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।