ঢাকাThursday , 29 April 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে সাংবাদিকের ওপর হামলায় অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

Link Copied!

রুহুল আমিন রুকু স্টাফ রিপোর্টারঃ
কুড়িগ্রামর রৌমারীতে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক কুদ্দুস বিশ্বাসকে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় সারা জেলার সাংবাদিকরা বিক্ষুদ্ধ হয়ো উঠেছে। গণশিক্ষা প্রতিমন্ত্রীর লালন করা ওইসব সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে রাজীবপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
বৃহষ্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা শিশুপার্ক সড়কে ওই মানববন্ধন কর্মসূচীতে সাংবাদিকরা তাদের বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, নিযার্তিত সাংবাদিক কুদ্দুস বিশ্বাস, আতাউর রহমান, সহিজল ইসলাম সজল, আব্দুর রফিক, আব্দুর রশীদ প্রমুখ। এসময় সাংবাদিক নিযার্তিনকারি সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। একই সঙ্গে তালা দেয়া ব্যবসা প্রতিষ্ঠান খুল দেয়ার জন্য ১২ ঘটা সময় বেধে দেন সাংবাদিকরা।
একই দিন রৌমারী উপজেলার সিনিয়র সাংবাদিকরা মানববন্ধনর উদ্যোগ নিলে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রীর লালন করা ওই ক্যাডার বাহিনীর সদস্যরা ভয়ভীতি দেখিয়ে তা বন্ধ করে দেয়।এ প্রসঙ্গে দৈনিক ইত্তফাকের সাংবাদিক আমির হোসেন, দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক এসএম সাদিক হাসন, মানবজমিনের সাংবাদিক রফিকুল ইসলাম সাজু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক মাসুদ পারভেজ রুবেল এক প্রতিক্রিয়ায় জানান, সাংবাদিকের ওপর নিযার্তন বন্ধ করতে হবে। রৌমারীতে যেভাবে সন্ত্রাসী কায়দায় সাংবাদিকের ওপর হামলা ও তার ব্যবসা প্রতিষ্ঠান তালা লাগানোর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।
উল্লখ্য, কুড়িগ্রাম ৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের অনিয়ম দূর্ণীতি নিয়ে দৈনিক কালের কন্ঠ গত সোমবার একটি সচিত্র প্রতিবদন প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে ওঠে মন্ত্রীর ক্যাডার বাহিনী। এর এক পর্যায়ে গতকাল বুধবার প্রতিমন্ত্রীর ভাই ও তার ১৫/১৬ সহযোগী উপজেলা রোডে কালের কন্ঠের সাংবাদিকের অফিস কাম ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় এবং প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয় তারা।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।