ঢাকাMonday , 6 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে করোনায় আতঙ্ক ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ৩ লাখ টাকাসহ আটক-২

Link Copied!

রুহুল আমিন রুকু কুড়িগ্রামঃ
কুড়িগ্রামের রাজারহাটে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর নগদ ৩ লক্ষ টাকাসহ অপহরণ করে নিয়ে যাওয়ার সময় প্রতারক চক্রের দুই সদস্যকে জনগন আটক করে রাজারহাট থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। এ ঘটনায় রাজারহাট থানায় একটি চাঁদাবাজি মামলার দায়ের হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের ডাংরারহাট বাজারে ৫ এপ্রিল রোববার রাত ৯ ঘটিকার সময় ৩জন ডিবি পুলিশের পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন না করার কারণ জানতে চেয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। ভয়ে লোকজন দোকান বন্ধ করে পালিয়ে যায়। এ সময় প্রতারকচক্রের দু’জন দু’টি ওয়াকিটোকি হাতে নিয়ে ওই বাজারের ওষুধ ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট জাহাঙ্গীরের দোকান প্রবেশ করে। জাহাঙ্গীরের অনুপস্থিতিতে ওই দোকানে অবস্থানরত তার ভাতিজা ফিরোজকে বলে তোর বিরুদ্ধে অভিযোগ আছে দোকানের সমস্ত টাকা পয়সা নিয়ে থানায় যেতে হবে। ফিরোজ তাদের সাথে যেতে না চাইলে ওই প্রতারক চক্র তাকে জোরপূর্বক মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যায়।বিষয়টি এলাকার এক যুবকের সন্দেহ হলে মোবাইল ফোনে রাজারহাট থানার ওসির কাছে তারা ডিবি পুলিশ কিনা বিষয়টি জানতে চায়। রাজারহাট থানার কর্মকর্তা ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার তাদেরকে আটক করার কথা বলেন। পরে কয়েকজন যুবক মোটর সাইকেল নিয়ে অপহরনকারীর পিছু পিছু ধাওয়া করেন। পথিমধ্যে বাছড়া বাজারের সন্নিকটে অপহৃত যুবক বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে অপহরনকারীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসীরা ২প্রতারককে আটক করে। আটককৃতদের মধ্যে রিপন সরকার(৩৮) উপজেলার উমরমজিদ ইউনিয়নের বালাকান্দি গ্রামের আঃ রাজ্জাক ব্যাপারীর পুত্র এবং আতাউর রহমান আপেল (২৫) একই গ্রামের মৃত-ইসমাইল হোসেনের পুত্র। তারা একই গ্রামের আঃ হামিদ মন্ডলের পুত্র মেহেদি হাসান শিলু (২৮) সহ ভূয়া ডিবি পুলিশ সেজে ডাংরারহাট বাজারে প্রবেশ করে চাঁদাবাজি করে বলে পুলিশের কাছে স্বীকার করে। তাদের ২জন জনগনের কাছে আটক হলেও অপর প্রতারক মেহেদি হাসান পালিয়ে যেতে সক্ষম হয়। খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেফতার করে প্রতারক চক্রের ব্যবহৃত একটি বাজাজ সিটি ১০০ মোটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে তাদের সাথে থাকা ওয়াকিটোকি ২টি পুলিশ উদ্ধার করতে পারেনি। ওই মোটর সাইকেলের মালিক জনৈক রাজা মিয়াও প্রতারক চক্রের সদস্য বলে জানা গেছে। এ ঘটনায় রাজারহাট থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে। ৬ এপ্রিল সোমবার আটককৃতদের পুলিশ কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করেছে।রাজারহাট থানার কর্মকর্তা ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার ঘটনার সত্যতা স্বীকার করে করোনা পরিস্থিতির সুযোগে সন্ধ্যার পর পর বাজারগুলো জনশুন্য থাকায় প্রতারকরা সুযোগ নিয়ে এ ধরনের অপরাধ করেছে। অপর আসামীদেরকেও আটক করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় জেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।