ঢাকাMonday , 1 June 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে উপকারভোগীদের তালিকা প্রকাশের দাবিতে মানববন্ধন

Link Copied!

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামের চিলমারীতে ২৫০০ টাকার উপকারভোগীদের নামের তালিকা প্রকাশের দাবিতে, রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, চিলমারী উপজেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০ টায় চিলমারী নদীবন্দর সংলগ্ন বাঁধের মোড়ে চিলামারী উপজেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তাগণ দাবী করেন, ঈদ গেলো এখনও তারা কেউ মোবাইলে টাকা পাননি। নারায়ণগঞ্জে গরীব মানুষ ২ ভাগ আর কুড়িগ্রামে ৭১ ভাগ। চিলমারীতে ৭৭ ভাগ। ৫০ লক্ষ পরিবার এর কত ভাগ খানা জরীপ অনুসারে বরাদ্দ হয়েছে তা জানতে চান।
এছাড়া চিলমারী উপজেলায় কারা কারা মোবাইলে আড়াই হাজার করে টাকা পেয়েছে, মানববন্ধনে উপস্থিত জনতা সেটা জানতে চান। তারা বলেন, আমরা খেটে খাওয়া মানুষ, দিনমজুর, কেউ জেলে পরিবার কিন্তু আমরা কেউ মোবাইলে টাকা পাইনি। তাহলে কারা পাচ্ছে সে টাকা। তাই জরুরী ভিত্তিতে প্রধানমন্ত্রীর উপহার ২৫০০ টাকার উপকারভোগীদের তালিকা প্রকাশ করা হোক।
রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কুড়িগ্রাম জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম বিদ্যুৎ বলেন, ৫০ লক্ষ দরিদ্র উপকারভোগীদের মধ্যে ৭১-৭৭ ভাগ গরীবদের জন্য বরাদ্দ হয়েছে ৯০ হাজার। তারই মধ্যে ৭৭ ভাগ গরীবের উপজেলা চিলমারীর জন্য বরাদ্দ হয়েছে মাত্র ৫ হাজার ৪০০টি পরিবারের। এই ৫ হাজার ৪০০ পরিবার কারা তা আমরা জানতে চাই।চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ বলেন, উপকারভোগীদের নামের তালিকা এখনো শতভাগ চূড়ান্ত হয়নি। প্রাথমিকভাবে মেম্বার চেয়ারম্যানদের কাছ থেকে যে তালিকা পাওয়া গেছে সেইটা থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যাচাই বাচাই করা হচ্ছে।যাদের ভোটার আইডি কার্ড নাম্বারের সাথে তার নাম মিলে যাচ্ছে এবং তার ফোন নাম্বার বিকাশ নিজের নামে খোলা রয়েছে শুধুমাত্র তাদের ফোনে টাকা দেওয়া হচ্ছে। এজন্য একটু বিলম্বিত হচ্ছে। তবে কেউ যদি দেখতে চায় তবে উপজেলায় এসে প্রাথমিকভাবে মনোনীত হওয়া ব্যক্তিদের তালিকা দেখতে
পারবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।