ঢাকাWednesday , 7 July 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কালিয়াকৈরে রাস্তা সংস্কার করল গ্রামবাসী

Link Copied!

 

রেজুয়ান খান রিকন, গাজীপুর: দেশ বাসীর কাছে গাজীপুর মানেই শিল্প নগরী। গ্রামটি দেখলে মনেই হবে না গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গ্রাম এটি। সবচেয়ে অনুন্নত ও নিচু অঞ্চল। গ্রামের নামটি মুদিপাড়া। বেশিরভাগ মানুষের প্রধান আয়ের উৎস কৃষি কাজ। এই খেটে খাওয়া মানুষদের চলাচলের একমাত্র সড়কটির বেহাল দশা। দেখার যেন কেউ নেই।
স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, প্রতিবছরের মতো এবছরেও গ্রামের ওই খেটে খাওয়া মানুষগুলো নিজেরা চাদা তুলে খন্ড ইট ব্যবহার করে কোন রকমে চলাচলের উপযোগী করেছেন। রাস্তাটি উপজেলার ঢালজোড়া ও আটাবহ ইউনিয়নের সিমান্তবর্তী এলাকা। এছাড়াও এটি ঢাকার আশুলিয়া ও কালিয়াকৈর উপজেলার শেষ প্রান্তে হওয়ায় ওই রাস্তা নির্মাণ বা সংস্কার নিয়ে জনপ্রতিনিধিদের চলে ঠেলাঠেলি। এ নিয়ে এলাকাবাসীর মাঝে রয়েছে তীব্র ক্ষোভ।
এ ব্যপারে মুদিপাড়া গ্রামের ডাঃ মোতাহার হোসেন জানান, রাস্তাটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে এত উন্নয়ন হচ্ছে কিন্তু এই রাস্তাটি কেন যে হচ্ছে না!
সরেজমিনে দেখা যায়, চার গ্রামের মানুষের উপজেলার ঐতিহ্যবাহী বেনুপুর হাটে যাওয়ার একমাত্র সড়ক এটি। ৯৮% ভাগ সড়কই চলাচলের অনুপযোগী। কোন ধরনের দুর্ঘটনাতেও কোন প্রকার চার চাকার যান চলাচল করতে পারবেনা।
মুদিপাড়া গ্রামের একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার মোঃ মোকছেদ আলম তন্ময় বলেন, আমরা নিয়মিত জনপ্রতিনিধিদের বলছি। কিন্তু কেন এই রাস্তার কাজ হয়না বুঝি না। প্রতি বছরই আমরা খন্ড ইট ব্যবহার করে রাস্তাটি মেরামত করি।
এ ব্যপারে গাজীপুর ১ আসনের সাংসদ ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেন, এ বছর পানি এসে যাওয়ায় ওই রাস্তায় কাজ করা সম্ভব হয়নি। তবে খুব তারাতারি রাস্তাটির উন্নয়ন করা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।