ঢাকাWednesday , 26 December 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

এরশাদের সিদ্ধান্ত মেনেই ভোটের প্রচারে মনোনয়ন বঞ্চিতরা

Link Copied!

জাতীয় পার্টির (এরশাদ) রাজনীতির মাঠে সক্রিয় নেতা-নেত্রীরা দলের মনোনয়ন না পেলেও হতাশ নয়। দলের প্রতীকের (লাঙ্গল) বিজয় আনতে ব্যাপক প্রচারণায় দলীয় প্রার্থীর পক্ষে ভোটের মাঠে রয়েছেন তাঁরা। এবার লাঙ্গল মার্কার প্রচার মিছিল নিয়ে রাজধানীর রাজপথে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আলমগীর সিকদার লোটন এবং জাপার সাংগঠনিক সম্পাদক ও যুব সংহতির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদার নেতৃত্বে শতশত যুব নেতারা সরব প্রচারণা চালাচ্ছেন। সঙ্গে যুক্ত রয়েছেন যুব সংহতির যুগ্ম সাধারণ সম্পাদক স্বপ্নীল জারা আলী সহ শতাধিক নারী নেত্রী। এদের মধ্যে অনেকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়ন বঞ্চিত হয়েছেন।
তবে বুধবার মুঠোফোনে জাপার ভাইস চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন বলেন, সন্তান যেমন পিতা-মাতার কাছে সবচেয়ে প্রিয়। ঠিক তেমনি জাতীয় যুব সংহতি বুক দিয়ে আগলে রেখেছি। পল্লীবন্ধু এরশাদ আমাদের অভিভাবক, জাতীয় পার্টি আমাদের পরিবার। আমরা পল্লীবন্ধুর সন্তান, লাঙ্গল প্রতীক বিজয়ের মার্কা। পল্লীবন্ধুর প্রতি মানুষের আস্থা অটুট রয়েছে। সব দু:খ ভুলে সবাই ভোটের মাঠে এসেছে। পল্লীবন্ধু যাকে মনোনয়ন দিয়েছেন, তাকে নির্বাচিত করতে হবে। সেই লক্ষ্যে কাজ করছি।
সুত্রমতে, ২০১৭ সালের শেষের দিকে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আলমগীর সিকদার লোটনের নাম ঘোষণা করেছিলেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তারপরও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন তিনি দলীয় মনোনয়ন পেলেন না প্রশ্নের জবাবে যুব সংহতির সফল এই সভাপতি গনমাধ্যমকে বলেন, দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের বাইরে কথা বলার সাহস আমার নেই। তিনি যা ভালো মনে করেন, সেটাই মঙ্গলের।

বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন যুব সংহতির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদা। মনোনয়ন বঞ্চিত হবার বিষয়ে জানতে চাইলে তিনিও একই কথা বলেছেন।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) সংসদীয় আসনে ভোটযুদ্ধে অংশ নিতে আগ্রহ দেখিয়েছিলেন যুব সংহতির নারী নেত্রী স্বপ্নীল জারা আলী।
প্রশ্নের জবাবে মনোনয়ন বঞ্চিত এই নেত্রী বলেন, ভোটারদের দরজায় দরজায় যাচ্ছি। মনোনয়ন পাইনি তাতে কি, দলের প্রতীকের বিজয় আনতে হবে। আমাদের দলীয় প্রধান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করছি। কি পেলাম আর কি পেলাম না, এটা ভাবার আগে দলের জন্য ভাবতে হবে।
এদিকে, সোমবার, মঙ্গলবার ও বুধবার ঢাকা-৬ আসনে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদের পক্ষে ‘লাঙ্গল’ প্রতীকে লোটন-শাহজাদার নেতৃত্বে রাজধানীর টিকাটলি, সুত্রাপুর, সিংটোলা, লালকুটির, নারিন্দা, বাংলাবাজার, কলতাবাজার সহ রাজপথে প্রচার মিছিল করেছে জাতীয় যুব সংহতি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ সভাপতি মিয়া আলমগীর, কবির, সেন্টু, হেলাল, দ্বীন ইসলাম সহ অনেকেই।
ভোটের মাঠে মনোনয়ন বঞ্চিত নারীদের পক্ষে প্রশ্ন তুলেছেন অভিজ্ঞ রাজনৈতিক নেতারা। তারা বলছেন, এবারের ভোটের মাঠে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন নারী নেত্রীরা। যারা জাতীয় পার্টির রাজনীতি করে এখন পর্যন্ত নিজেদের উন্নতি করতে পারেননি। অনেক সাধারণ নেতা প্রার্থী হবার সুযোগ পেলেও বঞ্চিত রয়েছেন সক্রিয় নেতা ও নারী নেত্রীরা। নারীরা রাজনীতির মাঠে সক্রিয় থেকেও পরিশ্রম এবং দক্ষতার স্বীকৃতি থেকে বঞ্চিতই থাকবে ? ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।