ঢাকাSaturday , 1 August 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

এনবিনিউজ একাত্তর ডটকম’র নির্বাহী সম্পাদকের ঈদ শুভেচ্ছা

Link Copied!

ঈদ মোবারক। পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। পৃথিবীর বিভিন্ন দেশে কোরবানির ঈদ বিভিন্ন নামে হলেও মূল লক্ষ্য ও উদ্দেশ্য এক ও অভিন্ন।

সাধারণত: জিলহজ মাসেই কোরবানির ঈদ অনুষ্ঠিত হয়। আল্লাহর নামে জিলহজ মাসের দশম দিনে ঈদুল আযহায় সারা বিশ্বের মুসলমানগণ যার যার সাধ্যমত পশু কোরবানির মাধ্যমে এ উৎসর্গ করে থাকেন। বিশ্বের মুসলমানদের দ্বিতীয় সার্বজনীন আনন্দ উৎসব হলো কোরবানির ঈদ বা ঈদুল আযহা।

কোরবানি হলো উৎসর্গ বা বিসর্জন, আত্মত্যাগ বা নৈকট্যলাভ । আমাদের ধর্মীয় পরিভাষায় বলা হয়-কোরবানি। জিলহজ্ব মাসের ১০ তারিখ সকাল থেকে ১২ তারিখ সূর্যাস্তের পূর্ব পর্যন্ত আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে নির্দিষ্ট পশু জবাই করাই হলো-কোরবানি।

বছর জুড়ে নানা প্রতিকূলতা, দু:খ, বেদনা সব ভুলে ঈদের দিন একে অপরের কাছে ঘনিষ্ঠভাবে মিলিত হয়। ঈদগাহে কোলাকুলি, সৌহার্দ্য, সম্প্রীতি ও ভালোবাসার বন্ধনে একে অপরকে আপন করে নেই।

পবিত্র ঈদুল আযহায় দেশ-বিদেশে অবস্থানরত এনবিনিউজ একাত্তর এর অসংখ্য পাঠক-পাঠিকা, শুভাকাংখীও শুভানুধ্যায়ী, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দদের প্রতি রইলো অকৃত্রিম ভালোবাসা, শুভেচ্ছা আর প্রাণঢালা অভিনন্দন।

চলার পথে আপনারা আমাদের সাথেই থাকবেন-এ প্রত্যাশাই করছি।

রেজুয়ান খান রিকন
নির্বাহী সম্পাদক, এনবিনিউজ একাত্তর ডটকম।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।