ঢাকাTuesday , 15 May 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

এগিয়ে নৌকা, পিছিয়ে ধানের শীষ

Link Copied!

এনবিনিউজ৭১ডেক্স:

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে হয়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এই দুই কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ প্রার্থী অপরটিতে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন। দুই কেন্দ্রের ভোট মিলিয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে দেখা যায়, নগরীর পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের নিচতলা ইভিএম কেন্দ্রের ফলাফলে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৫১১ ভোট। আর আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট। ফলে এই কেন্দ্রে ৬ ভোটে পিছিয়ে ছিলেন আওয়ামী লীগ প্রার্থী খালেক। কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুন সরকার এই ফলাফল ঘোষণা করেন।

অপরদিকে ২৪ নং ওয়ার্ডের সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ২৭২ এবং বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১৯৯ ভোট। ফলে এই কেন্দ্রে বিএনপি প্রার্থী মঞ্জু ৭৩ ভোটে পিছিয়ে যান। সোনাপাতা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুনুর রশিদ এ ফলাফল ঘোষণা করেন।

ইভিএমের দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৭৭৭ ভোট আর বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৭১০ ভোট। ফলে দুই কেন্দ্রে ৬৭ ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

চার লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটারের শহর খুলনায় এবার ভোট হচ্ছে ২৮৯ কেন্দ্রে। মঙ্গলবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা।

প্রসঙ্গত, সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের অস্থায়ী কেন্দ্র দুটিতে ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে প্রথম কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯৯ জন, আর দ্বিতীয় কেন্দ্রে ১ হাজার ৮৭৯ জন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।