ঢাকাTuesday , 1 June 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়া-টেকনাফে ৬ জুন পর্যন্ত লকডাউন বর্ধিত উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে

Link Copied!

 

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি ও সীমান্ত উপজেলা হওয়ায় ৬ দিনের লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার (১ জুন) সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে।

লকডাউন চলাকালে এ দুই উপজেলায় জনসমাগম, দোকানপাট বন্ধ, গাড়ি চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে জরুরি সেবায় নিয়োজিত পরিবহনগুলো চলাচল করবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ৬ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। যা আজ সকাল থেকে শুরু হয়ে আগামী ৬ জুন পর্যন্ত চলমান থাকবে।
তিনি আরো বলেন, এ আদেশে গণপরিবহন চলাচলের ওপর বিধি-নিষেধের পাশাপাশি মানুষের সমাগমও নিষিদ্ধ করা হয়েছে। তবে জরুরি সেবায় নিয়োজিত সকল ধরনের দোকানপাট এবং পরিবহন চলবে।

এদিকে মিয়ানমার সীমান্তবর্তী উপজেলা হওয়ায় ৬ দিনের লকডাউনের আওতায় আনা হয়েছে উখিয়া উপজেলাকেও।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, রোহিঙ্গা শিবিরগুলোতে সংক্রমণ বৃদ্ধির কারণে সরকারের নির্দেশে ৬ দিনের লকডাউন কার্যকর করা হচ্ছে। জরুরি সেবা ছাড়া কোন পরিবহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি জনসমাগম না করতে সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১০ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছিল উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরে। পরবর্তীতে তা কমিয়ে ৫টি ক্যাম্পে আরোপ করা হয়েছিল।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।