ঢাকাThursday , 27 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়া কলেজে বাস ভাড়ার নামে টাকা উত্তোলনঃকলেজ ছাত্রলীগ সভাপতির হুসিয়ারী

Link Copied!

নিজস্ব প্রতিবেদক, (উখিয়া) কক্সবাজার: উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপুর ফেইজবুক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো-

“উখিয়া কলেজে ইউএনএইচসিআর কতৃর্ক প্রদত্ত বাস নিয়ে কলেজ কতৃর্পক্ষ কোন ছাত্র-প্রতিনিধি কিংবা কোন শিক্ষার্থীদের সাথে আলোচনা না করেই কলেজ প্রশাসনের নেওয়া ধান্ধাবাজীর এই সিদ্ধান্তকে বয়কট করলাম।এমন সিদ্ধান্তে উদ্বিগ্ন কলেজের হাজারো শিক্ষার্থী। ইউএনএইচসিআর কলেজে যে বাসটি প্রদান করেছে তা এখনো চালু হয়নি।তবে কলেজ কতৃর্পক্ষ তা চালু করার জন্য শুনেছি একটি কমিটি গঠন করে দিয়েছে।কলেজ গভর্ণিং বডির সভাপতি ম্যানেজিং কমিটি সাক্ষাত ছাড়া,সে কমিটি নাকি সিদ্ধান্ত দিয়েছে যে কলেজের সকল শিক্ষার্থীদের নিকট থেকে জনপ্রতি
১০০০/= হাজার টাকা করে নিবে। সেখানে আমার প্রশ্ন: আপনারা কি পারবেন কলেজের সকল শিক্ষার্থীর যাতায়াত নিশ্চিত করতে। যদি না পারেন তাহলে এমন সিদ্ধান্ত থেকে সরে আসুন।

এখন কলেজ কতৃর্পক্ষের এমন সিদ্ধান্তে একাদশ শ্রেণিতে নতুন ভর্তি হতে আসা ছাত্র-ছাত্রীরা সমস্যায় পড়ে যাচ্ছে।তাদের মা-বাবা ছেলে-মেয়েকে ভর্তি করাতে তাদের কত কষ্ট হচ্ছে আপনারা তো সেটা বুঝবেন না।এমনও হতে পারে ৩৭০০/=টাকা দিতে না পেরে অনেক ছেলে-মেয়েকে লেখাপড়া করাবেনা অনেক মা-বাবা।
শুধু একটা কথা বলব শিক্ষার্থীদের পক্ষে কলেজ প্রশাসনের সিদ্ধান্তকৃত এত টাকা বহন করা সম্ভব নয়।

আমি উখিয়া কলেজের একজন সচেতন ছাত্র হিসাবে কিংবা কলেজ ছাত্রলীগের সভাপতি হিসাবে আমার দায়িত্বশীল জায়গা থেকে বলতেছি সাধারণ শিক্ষার্থীদের মা-বাবার কথা চিন্তা করে কলেজ প্রশাসনের নির্ধারণকৃত টাকা বাদ দিয়ে আমরা যারা ছাত্রপ্রতিনিধি বা সচেতন শিক্ষার্থী রয়েছি তাদের সাথে আলোচনা করে উক্ত ভাড়া নির্ধারণের ব্যবস্থা করার জন্য কলেজ গভর্ণিং বডির সভাপতি সাবেক এমপি আবদুর রহমান বদি মহোদয়,কলেজ প্রশাসন,উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মহোদয়,ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দদের অনুরোধ করতেছি।

কলেজ কতৃপক্ষ এমন অযৌক্তিক অতিরিক্ত ফিঃ আদায়ের চেষ্ট করলে উখিয় বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সাধারণ ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে কঠোর অান্দোলনে নামতে বাধ্য হবে।মনে রাখবেন,বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের যে কোন যোক্তিক দাবি আদায়ে পাশে থাকবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।