ঢাকাMonday , 9 December 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় দুর্নীতি বিরোধী সমাবেশে ইউএনও -দেশের স্বার্থে লোভ-লালসা পরিহার করুন

Link Copied!

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্যে কক্সবাজারের উখিয়া উপজেলায় পালিত হলো আর্ন্তজাতিক দুর্নীতি বিরোধী দিবস।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে উখিয়া উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ কমিটি উখিয়ার উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশ গ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্নীতি প্রতিরোধ কমিটি উখিয়ার সভাপতি অধ্যাপক মোঃ আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, দেশের উন্নয়নের স্বার্থে নিজেকে লোভ, লালসা পরিহার করে এবং রাতারাতি বড় লোক হওয়ার স্বপ্নে বিভোর না হয়ে নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। তবেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

তিনি আরও বলেন- দুর্নীতি বিরোধী যে সব স্লোগান রয়েছে যেমন “দুর্নীতিকে করবো শেষ-সবাই মিলে গড়বো সোনার দেশ” ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ সহ আরো অন্যান্য স্লোগানকে আমরা মনে প্রানে লালন ও ধারণ করতে পারলেই দেশ থেকে দুর্নীতি নামক বিষবৃক্ষের মুলউৎপাঠন হতে বেশী সময় লাগবে না। তাই আজ থেকে আমাদের শপথ নিতে হবে দুর্নীতি করবো না, দুর্নীতি সইবো না।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমিনুল এহছান খান, উখিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও দুদক পিপি এডভোকেট মোঃ আবদুর রহিম, উখিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান কামরুননেছা বেবী, উপজেলা সমবায় অফিসার কবির আহমদ, উখিয়া পোষ্ট মাস্টার জসিম উদ্দিন, একেসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আলমগীর, সাংবাদিক দীপন বিশ্বাস, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি বাবু সুমন, প্রশাসনিক কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, দিবসটি পালনের পূর্বে উখিয়া উপজেলার বিভিন্ন দৃশ্যমান উন্মুক্ত স্থানে দুর্নীতি বিরোধী বাণী সম্বলিত পোস্টার লাগানো হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।