ঢাকাSaturday , 6 July 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় চাকরি মেলায় এনজিও ব্যুরোর মহাপরিচালক

Link Copied!

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার)প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলায় প্রধান অতিথির বক্তব্যে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে.এম আবদুস সালাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমারের বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের আশ্রয় দিয়ে বিশ্বের দরবারে মাদার অব হিউমিনিটি পুরস্কারের ভূষিত হয়েছেন। তার এই সম্মান আপনাদের, আমাদের। তাই এইটি রক্ষার দায়িত্ব সকলের। প্রধানমন্ত্রী সম্প্রতি চীন সফরে গিয়েছিলেন, সেখানে আমাদের দেশে আশ্রিত রোহিঙ্গাদের স্ব-সম্মানে ফিরিয়ে নিতে চীনের সহযোগিতা চাইলে চীন মিয়ানমারকে রাজী করানোর দায়িত্ব নিয়েছেন বলে আশ্বস্ত করেছে। যতদিন রোহিঙ্গা এদেশে থাকবে ততদিন আমাদেরকে তাদের প্রতি সদয় ও মানবিক আচরণ করতে হবে।রোহিঙ্গাদের সেবা দিতে আসা দেশি-বিদেশী এনজিও-আইএনজিওদের প্রতি মহাপরিচালক বলেন, আমরা যে সব অর্থে রোহিঙ্গা এবং স্থানীয়দের জন্য ব্যয় করছি তা যেন যথাযথ ভাবে ব্যয় হয়, সেদিকে খেয়াল রাখবেন। আর সরকারের নির্দেশনা মত কাজ করবেন।

এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক এসময় আরো বলেন উখিয়া-টেকনাফের মানুষ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে যে উদারতা দেখিয়েছে তা যেন অটুট থাকে। কারণ এতে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। শনিবার (৬ জুলাই) উখিয়া হাইস্কুল মাঠে দুপুর ১২টায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।সভাপতির বক্তব্যে
তিনি আশ্বস্ত করে বলেছেন আজকের চাকরি ও দক্ষতা মেলায় যারা চাকরি প্রার্থী, তাদের থেকে শুরুতেই ৩১৮ জনের নিয়োগ প্রক্রিয়া চলছে।যা নিশ্চিত করে বলা যায়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত শরনার্থী ত্রাণও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোঃ মোজাম্মেল হক, কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ইন্টারসেক্টর কো অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি) এর সিনিয়র কো- অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার( ভুমি) ফখরুল ইসলাম, উখিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী,উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের।তবে এ চাকরীর মেলা কে প্রহসন বলে অনেকেই মন্তব্য করেন।স্থানীয়দের চাকরী ক্ষেত্রে ৭০ ভাগ কৌটা পুরণের কথা থাকলেও নিম্ন পদে ৩০ ভাগ লোক নিয়োগ দিয়েছেন বলে দাবী করেছে অধিকার বাস্তবায়ন কমিটি ( অবাক)উখিয়ার নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত, গত ৪ মে এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনি’ আঘাত হানার আশংকায় তা পরে স্থগিত হয়ে যায়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।