ঢাকাSaturday , 31 July 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ার ক্বারী কামাল হুজুর চিরনিদ্রায় শায়িত, জানাযায় শোকার্ত জনতার ঢল….

Link Copied!

 

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

ইহ দুনিয়া ছেড়ে মাটির ঘরে চিরনিদ্রায় শায়িত হয়েছেন কক্সবাজারের উখিয়ার শীর্ষ আলেমদ্ধীন রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ক্বারী কামাল আহমদ।

৩০ জুলাই (জুমাবার) সকাল সাড়ে ৮ টার সময় কক্সবাজার সদর হাসসপাতালে ইন্তেকাল করেছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি ৩ ছেলে আর ৩ মেয়ে ১ স্ত্রীসহ অসংখ্য ছাত্র-গুণগ্রাহী রেখে গেছেন।

আছরের নামাজের পর উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।জানাজার ইমামতি করেন, তাঁর ছোট ছেলে হাফেজ আবু নাঈম। জানাজা শেষে মসজিদসংলগ্ন কবরস্থানে তাঁর বাবার পাশেই দাফন করা হয় বর্ষীয়ান এ আলেমকে।

আল্লামা ক্বারী কামাল আহমদের জানাজায় অংশ নিতে পটিয়া,চট্রগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে উখিয়া উচ্চ বিদ্যালয়ের মিনি স্টেডিয়ামে ঢল নামে।
তাকে এক নজর দেখতে ও বিদায় জানাতে হাজারো ভক্ত, অনুসারী, মাদ্রাসার শিক্ষার্থী ও মুসল্লিরা অশ্রুসিক্ত নয়নে দোয়া ও শ্রদ্ধা আর ভালবাসায় শেষবিদায় জানান ক্বারী কামাল আহমদকে।তিনি উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব ছিলেন।

বিভিন্ন মহলের শোক: রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রেন্সিপাল মাওলানা আবুল হাসান আলী আল্লামা ক্বারী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, আল্লামা ক্বারী কামাল আহমদ ছিলেন, কক্সবাজারের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন। তাঁর মৃত্যুতে ইসলামের একজন মহান খাদেমকে হারাল

দ্বীনি শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদানের কথা তিনি শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী মরহুমের মৃত্যুতে গভীর শোক ও সববেদদনা প্রকাশ করেছেন।উখিয়া প্রেসক্লাবের সভাপতি এস.এম আনোয়ার,সাধারণ সম্পাদক কামরুদ্দিন মুকুল সহ সকল সদস্যরা অনুরুপ শোক প্রকাশ করেছেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সামাজিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের প্রতিষ্ঠাতা মাওলানা সোলতান মাহমুদ।সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল কবির মাহমুদ, সাবেক সভাপতি মোহাম্মদ ইউনুছ ও সাধারণ সম্পাদক নুরুল আলম। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।