ঢাকাMonday , 23 August 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আটকের এক সপ্তাহ পেরুলেও প্রতিবন্ধী যুবককে ফেরত দেয়নি বিএসএফ

Link Copied!

রুহুল আমিন রুকু, স্টাফ রিপোর্টারঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ারচর সীমান্তে অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে, প্রতিবন্ধী হাসেন আলীকে আটকের এক সপ্তাহ অতিবাহিত হলেও ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আটককৃত  হাসেন আলী উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ার চর গ্রামের মৃত কোব্বাত মন্ডলের ছেলে।
স্থানীয়সুত্রে জানা যায়, গত ১৮ আগস্ট (বুধবার) আন্তর্জাতিক সীমানা পিলার ৯৮৬ এর ভারতীয় ভূখণ্ড তল্লিতলা এলাকায়  ভূলক্রমে প্রবেশ করে প্রতিবন্ধী হাসেন আলী। এসময় ভারতের কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার ঝলঝলি বিএসএফ ক্যাম্পের অধীন কালজানী নদীর চর পোস্টের ৬২ ব্যাটালিয়ন বিএসএফ সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। পরে বিএসএফ হাসেন আলীকে তুফানগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করে। শিলখুড়ি ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ বলেন,” হাসেন আলী একজন প্রতিবন্ধী। তিনি বুঝতে না পেরে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন। সেখান থেকে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। জানতে পেড়েছি হাসেন আলী বর্তমানে তুফানগঞ্জ পুলিশের জিম্মায় রয়েছে।”
কুড়িগ্রাম  ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, “হাসেন আলী ভারতে প্রবেশ করায় বিএসএফ তাকে আটক করে বিএসএফ জানিয়েছে সাসেন আলী প্রতিবন্ধী না, প্রতিবন্ধীর রুপ নিয়ে চোরাচালানের সাথে জড়িত তিনি, তাই ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করেছেন বিএসএফ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।