ঢাকাFriday , 7 December 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আজ (মহিমাগঞ্জস্থ) রংপুর চিনিকলের ২০১৮-১৯ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন

Link Copied!

এনবি নিউজ ৭১ ডেক্সঃগাইবান্ধার গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জস্থ রংপুর চিনিকলে ২০১৮-১৯ মৌসুমের আখ মাড়াইয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে দোয়া মাহফিলের পর একজন প্রবীণ আখচাষী ও একজন প্রবীণ শ্রমিকের নেতৃত্বে চিনিকলের শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তারা ডোঙ্গায় আখ নিক্ষেপনের মাধ্যমে আখ মাড়াইয়ের শুভ সুচনা করেন।

মিল কর্তৃপক্ষ জানায় ২০১৮-১৯ আখ মাড়াই মৌসুমে  রংপুর চিনিকল ৫০ দিনে বিরামহীন ভাবে মিল চালানোর পরিকল্পনা গ্রহণ করেছে। এ সময় চলতি মৌসুমে চিনিকলের নিজস্ব খামার ছাড়াও আটটি সাবজোনের আওতাধীন ৫ হাজার ৭ শ’ ৮০ একর জমিতে উৎপাদিত ৮০ হাজার মেট্রিক টন আখ সংগ্রহ করে শতকরা ৭ হারে আহরণ করে ৫ হাজার ৬শ’ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে।
বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থার আওতাধীন গাইবান্ধা জেলার একমাত্র কৃষিভিত্তিক এ ভারি শিল্প প্রতিষ্ঠানটি নানা প্রতিকূলতার মাঝেও এ বছর বিগত কয়েক মৌসুমের চেয়ে অধিক পরিমাণ আখ উৎপাদন হওয়ায়  কাঙ্খিত পরিমাণ চিনি উৎপাদন করা সম্ভব হবে বলে আশা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন আকন্দ জানান শত প্রতিকূলতার মাঝেও সুষ্ঠুভাবে চলতি আখ মাড়াই মৌসুম পরিচালনার জন্য প্রয়োজনীয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।