ঢাকাTuesday , 12 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১৪ মার্চ টাঙ্গাইল মির্জাপুর আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Link Copied!

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি: দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৪ মার্চ টাঙ্গাইলের মির্জাপুরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য উপস্থিত থাকবেন বলে জানা গেছে। বঙ্গবন্ধুর কন্যার আগমনেকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে মির্জাপুরসহ সারা জেলায়। বর্নিল সাজে সাজানো হয়ে কুমুদিনী কমপ্লেক্সসহ পুরো মির্জাপুর উপজেলা। উপ মহাদেশের প্রখ্যাত দানবীর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নারী শিক্ষা ও নারী জাগরণের অগ্রপথিক দানবীর রনদা প্রসাদ সাহা। তার জন্ম টাঙ্গাইলের মির্জাপুরে। আজীবন আর্ত মানবতার সেবায় কাজ করেছেন তিনি। টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতিষ্ঠা করেছেন একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানসহ দাতব্যচিকিৎসালয়। মহান মুক্তিযুদ্ধেও রয়েছে তার গুরুত্বপুর্ন ভুমিকা। মুক্তিযুদ্ধের সময় দেশীয় রাজাকারদের সহায়তায় পাকিস্থানী হানাদাররা তাকে অপহরন করে নির্মমভাবে হত্যা করে লাশ গুম করে। টাঙ্গাইলের মির্জাপুরে তার প্রতিষ্ঠিত্ কুমুদিনী কমপ্লেক্সে আগামী (১৪মার্চ) আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে কেন্দ্র করে বর্নিল সাজে সজ্জিত করা হয়েছে কুমুদিনী কমপ্লেক্সসহ পুরো মির্জাপুর উপজেলা। কুমুদিনী হাসপাতালের মূল ভবনের দক্ষিণ পাশে নির্মাণ করা হয়েছে দানবীর রনদা প্রসাদ সাহার মুড়ালসহ বিভিন্ন স্থাপনা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে কুমুদিনী কমপ্লেক্সের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে উৎসাহের আমেজ। বঙ্গবন্ধুর কন্যাকে বরণ করে নেয়ার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছেন কুমুদিনী কমপ্লেক্সের শিক্ষকরাও।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহন করবেন দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক। তিনি কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট পরিদর্শন করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখান থেকে জেলার বেশ কয়েকটি উন্নয়ন কর্মকান্ডেরও উদ্বোধন করবেন। জেলা আওয়ামী লীগও প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কুমুদিনী কমপ্লেক্সসহ সারা জেলায় নিরাপত্তার বলয় তৈরি করেছে জেলা পুলিশ বিভাগ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।