২৫ মার্চ কে গণহত্যা দিবসের আর্ন্তজাতিক স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

মুহাম্মদ নোমান ছিদ্দীকী, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: ঐতিহাসিক ২৫ মার্চ কে আর্ন্তজাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে যুদ্ধদলিল লক্ষ্মীপুর জেলা কমিটি। রবিবার সকালে কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় স্থানীয় তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে। আলোচনার পূর্বে গণহত্যার প্রামাণিক দলিল সম্বলিত ৬০টি বই ছাত্রছাত্রী, শিক্ষক ও স্থানীয় রাজনীতিবিদদের মাঝে বিতরণ করা হয়। লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, চাদঁপুর এবং কুমিল্লা জেলায় সংগঠিত গণহত্যা নিয়ে এ বইটি প্রকাশ করে “যুদ্ধদলিল” প্রকল্প।

পরে যুদ্ধদলিল প্রকল্পের লক্ষ্মীপুর জেলা শাখার সদস্য ও কলনগর উপকূল ডিগ্রী কলেজের ছাত্রলীগের সাবেক যগ্ন আহবায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ওলামলীগের সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইসরাফিল, তোরাবগঞ্জ আহমদিয়া দাখিল মাদরাসার সহসুপার মাওলানা মুগবুল আহমেদ, শিশু কিশোর একাডেমীর প্রধান নোমান ছিদ্দীকী, আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আলা উদ্দিন, সেনাবাহিনী সদস্য মোঃ সোলাইমান, ছাত্রলীগ নেতা মোঃ আমজাদ হোসেন সাদ্দাম, মোঃ রাসেল, মোঃ শরীফ, রুবেল প্রমুখ।
এ সময় বক্তারা একাত্তরের গণহত্যার নির্মম কাহিনী গুলো বর্ণনা করে ২৫ মার্চ কে গণহত্যা দিবস হিসেবে আর্ন্তজাতিক ভাবে স্বীকৃতি প্রদানের আহবান জানান।
প্রসঙ্গত; যুদ্ধদলিল একটি সেচ্চাসেবি উদ্যোগ। বাংলাদেশের ৬৪ জেলায় সংগঠিত গণহত্যার বিভিন্ন দলিল প্রকাশ করে সবার মাঝে বিতরণ করাই সংগঠনটির প্রধান উদ্দেশ্য

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More