হিন্দু ধর্মীয় কল্যাণ স্ট্রাষ্টের আয়োজনে সুনামগঞ্জ কালিবাড়ি মন্দির প্রাঙ্গণে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত

কুলেন্দু শেখর দাস,সুনামগঞ্জ প্রতিনিধিঃ
শোক থেকে শক্তি,শোক থেকে জাগরণ এই প্রদিপাদ্য নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন নেছা মুজিব ও ১৫ই আগষ্টে নির্মমভাবে নিহত সকল শহীদদের স্মরণে বিশেষ প্রার্থনা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
রোববার বিকেলে হিন্দু ধর্মীয় কল্যাণ স্ট্রাষ্ট,ধর্ম বিষয়ক মন্ত্রনালয় ও জেলা কার্যালয় সুনামগঞ্জের আয়োজনে শহরের কালিবাড়ি মন্দির প্রাঙ্গণে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ট্রাষ্টি হিন্দু ধর্মীয় কল্যাণ স্ট্রাষ্ট,ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের ইজ্ঞিনিয়ার পি কে চৌধুরীর সভাপতিত্বে ও সুনামগঞ্জ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যালয়ের সুনামগঞ্জ অঞ্চলের সহকারী প্রর্কপ পরিচালক রবীন আচার্য্য’র সঞ্চালনায় ভার্চ্যুয়ালে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হন পরিকল্পনা মন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন,হিন্দু কল্যাণ স্ট্রাষ্টের উপ সচিব ডা. দিলীপ কুমার ঘোষ,সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,বিশিষ্ঠ শিক্ষাবিদ যোগেশ^র দাস,সুনামগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক,জেলা হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐকৗ পরিষদের সাধারন সম্পাদক এড. বিশ^জিৎ চক্রবর্তী,জন্মাষ্টমী সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. গৌরাঙ্গপদ দাস,দূর্গবাড়ি পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন,পূর্ব নতুনপাড়া দূর্গা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নায়ারন চক্রবর্তী,হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐকৗ পরিষদের সহ সভাপতি কাজল দে,চন্দ্রন রায়,রবীন্দ্র,সুব্রত বসু,চন্দ্রন প্রসাদ রায়,বিপ্রেশ তালুকদার বাপ্পি প্রমুখ।
প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে স্বাধীনতা পরবর্তী জাতির পিতার যে মূলনীতি সাম্য,ধর্ম নিরপেক্ষতা,উদার গণতন্ত্র ও সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। কিন্তু স্বাধীনতা বিরোধী একটি চক্র ও কিছু বিপদগামি সেনা সদস্যরা আজকের এইদিনে জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে এদেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চেয়েছিল। কিন্তু জাতির পিতার কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে সেই স্বাধীনতা বিরোধী জাতির পিতার খুনেিদর আইনের মুখোমুখি করে ফাসিঁর রায় কার্যকর করে জাতিকে কল্ঙ্কংমুক্ত করে দেশকে আজ সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ করতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের মধ্যে সমন্বয়ের কোন বিকল্প নেই। পরে জাতির পিতাসহ সকল শাহাদাৎ বরনকারী সকল শহীদদের রুহের আত্মার মাহফিরাত কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More