হবিগঞ্জে ১০ টাকা কেজির চাল পাচারকালে আটক ২

মোঃ সুমন আলী খান হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জ জেলার মাধবপুরে দরিদ্রদের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজির (ওএমএস) ৬৪ বস্তা চাল পাচারকালে পিকআপসহ দু’জনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেলে উপজেলার নোয়াহাটি এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- উপজেলার বহরা ইউনিয়নের আফজালপুর গ্রামের সাহেদ আলীর ছেলে ফালান মিয়া (২৪) ও একই গ্রামের কামাল মিয়ার ছেলে মারুফ মিয়া (২৩)। এর মধ্যে ফালান পিকআপ চালক ও মারুফ তার সহকারী। মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে নোয়াহাটি এলাকা থেকে ৬৪ বস্তা চাল ভর্তি পিকআপসহ চালক ও হেলপারকে আটক করা হয়। এসময় তারা জানায়, চালগুলো লিটন মিয়া নামে এক ব্যবসায়ীর। তিনি আরও জানান, লিটন দরিদ্রদের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজির চাল নামমাত্র দামে কিনে বেশি দামে বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে পুলিশ তাদের আটক করে। তবে লিটন এখনও আড়ালে রয়েছে। তাকে গ্রেফতার করতে পারলেই চালগুলো কোন ইউনিয়নের তা জানা যাবে। মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মুকলেছুর রহমান বলেন, দরিদ্ররা যখন ডিলারের কাছ থেকে ১০ টাকা কেজিতে চাল নিতে যান। তাৎক্ষণিকভাবে অসাধু ব্যবসায়ীরা সেগুলো কম দামে সংগ্রহ করে রাখেন। এদের মধ্যে থেকে দু’জনকে আটক করা হয়েছে। বাকিদের শনাক্ত করতে অভিযান চলছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।
মাধবপুরে ছাত্রীদের মধ্যে স্যানিটারি সামগ্রী বিতরণ
হবিগঞ্জ সংবাদদাতা ॥ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ডা. মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের মধ্যে প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা ও স্যানিটারি সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী উপজেলা ভাইস চেয়ারম্যান এড. সুফিয়া আক্তার হেলেন। সাংবাদিক হামিদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর চিকিৎসক ডা. সৈয়দা ফারহান মাইমুনা, প্রেসক্লাবের সাবেক সভাপতি রোকন উদ্দিন লস্কর, নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক সেলিনা আলমাছ, কাউন্সিলর ও নারী উন্নয়ন ফোরামের কোষাধ্যক্ষ ইসরাত জাহান ডলি, সদস্য রোজিনা চৌধুরী, আয়েশা খাতুন প্রমুখ। পরে প্রধান অতিথি এড. সুফিয়া আক্তার হেলেন নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ২ শতাধিক নারী শিক্ষার্থীর মধ্যে স্যানিটেশন সামগ্রী তুলে দেন।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More