শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার। রাণীশংকৈলে পেঁয়াজে গড়ম ঝাঁঝ, প্রতিকেজি পেঁয়াজ ১০০ টাকা নড়াইল কালনা সড়কের উপরে মাছের  আড়ৎ  রাণীশংকৈল পৌরসভা নির্বাচন, সাম্ভাব্য প্রার্থীদের আগাম গণসংযোগ নড়াইলে ডিবি পুলিশের অভিযানে পলাতক দুই আসামি ৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার   

করোনা চিকিৎসায় এবার আশার আলো দেখাচ্ছে কুষ্ঠ রোগের ওষুধ মাইক্রোব্যাক্টেরিয়াম

সমগ্র বিশ্ব অধীর আগ্রহে তাকিয়ে রয়েছে একটি কার্যকর ভ্যাকসিনের দিকে, যার মাধ্যমে মরণঘাতী এই ভাইরাস থেকে মুক্তি পাবে বিশ্ব। পুরো পৃথিবীতে যখন ব্যাপকভাবে গবেষণার কার্যক্রম চলছে, তখনই নতুন করে আবারও আরও পড়ুন..

দেশেই তৈরি হলো ভেন্টিলেটর!

মাত্র সাত দিনেই দেশের প্রকৌশলীরা তৈরি করেছেন সেমি অটো ভেন্টিলেটর। মিনিস্টার হাইটেক পার্ক বলছে, মূমূর্ষ রোগীর চিকিৎসায় অত্যাবশকীয় এই যন্ত্রটি সপ্তাহে ১০০ পিস উৎপাদন করার সক্ষমতা আছে তাদের। দেশে ক্রমেই আরও পড়ুন..

হোমিওপ্যাথিতে করোনা ভাইরাস প্রতিরোধ

ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ: সম্প্রতি বিশ্বজুড়ে বিপুল আতঙ্ক তৈরি করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস।আর জীবনকে সফল করতে চাই নানামুখী পদক্ষেপ। মানুষের জীবনে স্বপ্নের হাত ধরেই সফলতার জাগরণ সৃষ্টি হয় আর সৎ আরও পড়ুন..

ঘোড়াঘাটে করোনা ভাইরাস প্রতিরোধে ফায়ার সার্ভিসের উদ্যোগ

ঘোড়াঘাট উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স পরিচালক (প্রশাসণ ও অর্থ) মোঃহাবিবুর রহমানের নির্দেশে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও পড়ুন..

বিনামূল্যে পিপিই সরবরাহ করছেন ছাত্রলীগের সাবেক সভাপতির সহধর্মিনী মারিয়াম জামান

করোনাভাইরাস ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে চিকিৎসক, নার্সদের জন্যও। দেশে পর্যাপ্ত পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) না থাকায় এ ঝুঁকি আরো বেড়েছে। এই সংকটে কিছুটা সহযোগিতা করতে তিন হাজার পিপিই তৈরি করছেন দেশের আরও পড়ুন..

গাইবান্ধায় ৮৪জন হোম কোয়ারেন্টাইনে

বিদেশ ফেরত ৮৪ জনকে গাইবান্ধার সাতটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় ৫০জন এবং গত ৭ মার্চ থেকে গত ১৭ মার্চ পর্যন্ত ৩৪ জনকে মোট আরও পড়ুন..

করোনা কিট আবিস্কারক কে এই বিজন শীল

দেশে করোনাভাইরাস টেস্টিং কীট আবিস্কারক কে এই ড. বিজন? আপনারা কে চিনেন বা জানেন ড. বিজন কুমার শীলকে? তিনি গণস্বাস্থ্যে কাজ করেন। তিনি ও তার দল সম্প্রতি দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের আরও পড়ুন..

রংপুর মেডিকেল কলেজে আরেক চীন ফেরত শিক্ষার্থী ভর্তি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে আরেকজন চীন ফেরত শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। রোববার রাত ১১ টা ৫৫ মিনিটে তাকে ভর্তি করা হয়। তার নাম আলামিন, বাড়ি লালমনিরহাটের আরও পড়ুন..

চীন ফেরত শিক্ষার্থীর জন্য রংপুর মেডিকেল কলেজে মেডিকেল বোর্ড গঠন

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি চীন ফেরত শিক্ষার্থী তাশদীদ হোসেনের (২৫) বুকে সামান্য ব্যথা ছাড়া আপাতত কোনো সমস্যা নেই। তবে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও আরও পড়ুন..

করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত

প্রথমবারের মতো কোন বাংলাদেশির দেহে করোনাভাইরাস’র জীবানু পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর সিঙ্গাপুরের গণমাধ্যম দি স্ট্রেইট টাইমস’র। রোববার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে বলে আরও পড়ুন..



© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host