সুন্দরগঞ্জে ৫৪ জনের নমুনা সংগ্রহ, পজেটিভ-০৩

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা ৫৪ জনের নমুনা সংগ্রহ করে ৩ জনের করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। এ পরিস্থিতিতে ১’শ ৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানা যায়, চলমান করোনা পরিস্থিতিতে এ পর্যন্ত ৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে সোমবার পর্যন্ত ৪৯ জনের রিপোর্টে এক নারীর ২ বারসহ ৩টিতে করোনা ভাইরাস সংক্রমিত রিপোর্ট পাওয়া গেছে। এছাড়া, নতুন করে আরও ৫ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট ল্যাবে পাঠানো হয়েছে।

নতুন করে নমুনা সংগ্রহীত এ ৫ জনসহ এ উপজেলায় ১’শ ৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৩ জন। রাজধানী ঢাকা ও নরসিংদী থেকে নিজ বাড়িতে ফিরে আসায় সুন্দরগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের জনৈক জয়নাল আবেদীন মাস্টারের বাড়ি ও বেলকা ইউনিয়নের তালুক বেলকা গ্রামের রাজু মিয়ার বাড়ি লকডাউন করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ সকল গণসংযোগ স্থলগুলোতে প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও ক্ষুদ্র ও প্রান্তিক দোকানদার, ছোটখাট পরিবহন তথা রিক্সা, ভ্যান, ব্যাটারী চালিত অটোবাইক, পিকআপ, কাভার্ট ভ্যানযোগে চলাচল অব্যাহত রয়েছে। এছাড়া, নৌ, এ্যাম্বুলেন্স, পিকআপযোগে মানুষের কাঙ্খিত স্থানে যাতায়াত অব্যাহত রয়েছে। একই সঙ্গে বিদেশ ও দেশের বিভিন্ন স্থান থেকে বাড়ি ফেরা মানুষদের অবাধ চলাফেরায় করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কায় রয়েছেন সাধারণ মানুষ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, এ পর্যন্ত ৩টি রিপোর্টে করোনা সংক্রমিত হয়েছে। তার মধ্যে একই নারীর ২ বার। তাছাড়া এ উপজেলায় করোনা পরিস্থিতি অনেকটাই ভাল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *