ঢাকাThursday , 26 October 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে বিনামুল্যে কৃষক পেল বীজ ও সার

Link Copied!

 

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনার অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

কৃষি উপকরণ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিকুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আশরাফুল আলম সরকার লেবু।

এ বিষয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. রাশিদুল কবির বলেন, ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনার অংশ হিসেবে উপজেলায় সরিষা ৩ হাজার ৮’শ জন, গম ১হাজার ৪’শ ৫০জন, ভুট্টা ১হাজার ১’শ জন, সূর্যমুখীর ৭০জন, চিনা বাদাম ১’শ ৪০জন, পেয়াজ ৮০জন, মুগ ৪০জন, মসুর ৫০জন, সয়াবিন ৪০ জন সহ মোট ৬হাজার ৭’শ ৬০জন কৃষকে বীজ ও সার প্রদান করে কৃষি বিভাগ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাশিদুল কবির, মিজানুর রহমান মিজান,ও উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাদেক হোসেন প্রমুখ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।