শনিবার, ১৯ Jun ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

শিরোনাম
আর্জেন্টিনার জয়ে আলো ছড়ালেন মেসি কোপা আমেরিকায় অনন্য রেকর্ড মেসির করোনায় দেড় মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত ৬৭ জনের মৃত্যু হয়েছে। গোবিন্দগঞ্জ প্রেস ক্লাব পুনর্গঠনের দাবীতে সাংবাদিকদের মানববন্ধন ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানকে পাওয়া গেছে গোবিন্দগঞ্জের বৈরাগীহাট তদন্ত কেন্দ্রের পুলিশ কতৃক ৯ জুয়ারি আটক  গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক ৫০ বোতল ফেন্সিডিল সহ ০২ মহিলা আটক পঞ্চগড়ে নতুন করে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন নড়াইলে ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার ১ নড়াইল আদালতের ৩ বিচারক করোনায় আক্রান্ত নড়াইলে গাঁজাসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার জয়পুরহাটে প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস কনফারেন্স কালিয়াকৈরে দুই মাদক কারবারিসহ ৩ ডাকাত গ্রেফতার নাইক্ষ‌্যংছড়ি থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক:২ উখিয়ায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ নড়াইলে ২০০ হাঁস নিষ্ঠুরতার শিকার!! কালিয়াকৈরে হাটগুলোতে বাড়তি খাজনা আদায়ের অভিযোগ নড়াইলে মাদ্রাসার ছাত্রীকে ধর্ষন গ্রেফতার ৩ জয়পুরহাটে পাওনা টাকার জেরে ভাগ্নের হাতে মামা খুন গোবিন্দগঞ্জে পাঁচটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
সুন্দরগঞ্জের খোর্দ্দার চরে সোলার বিদ্যুৎ কেন্দ্র স্থাপন নিয়ে জনতার সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ-১০,আহত-৫০

সুন্দরগঞ্জের খোর্দ্দার চরে সোলার বিদ্যুৎ কেন্দ্র স্থাপন নিয়ে জনতার সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ-১০,আহত-৫০

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তিস্তা নদী বেষ্টিত তারাপুর ইউনিয়নের খোদ্দা ও লাঠশালার চরে এক হাজার একর জমির উপর দেশের সর্ববৃহৎ ২০০ মেঘাওয়াট ক্ষমতা সম্পন্ন (এসি) সোলার বিদ্যুৎ কেন্দ্র তিস্তা সোলার লিমিটেড স্থাপন নিয়ে জনতার সাথে পুলিশের সংঘর্ষে অনন্ত ১০ জন গুলিবিদ্ধ এবং পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছে। মঙ্গলবার বিকাল ৩ টা হতে পুলিশের সাথে জনতার সংঘর্ষে, রাবার বুলেট, টিয়ার সেল নিক্ষেপ, গুলি বিনিময়, পুলিশকে অবরুদ্ধ করে রাখা, অগ্নি সংযোগ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা সন্ধ্যা ৭টা পর্যন্ত চলতে থাকে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া বিকাল সাড়ে ৫ টায় ঘটনাস্থলে পৌঁছে মাইকিং করে চরের উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করে। দীর্ঘ ১ ঘন্টা মাইকিং করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসে অবরুদ্ধ পুলিশ সদস্যদের মুক্ত করে। এদিকে তিস্তা সোলার লিমিটেডের আনছার ক্যাম্প, পুলিশ ক্যাম্প এবং বিভিন্ন অফিসে জনতার লাগিয়ে দেয়া আগুন গাইবান্ধা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। থানা পুলিশ ও স্থানীদের নিকট থেকে জানা গেছে, মঙ্গলবার তিস্তা সোলার লিমিটেডের অধিগ্রহণকৃত জায়গায় বালু ভরাট নিয়ে আবাদি জমি ও বসত ভিটা রক্ষা সংগ্রাম কমিটির সদস্যদের সাথে তিস্তা সোলার লিমিটেডের লোকজনের মতবিরোধ দেখা দেয়। খবর পেয়ে থানার এসআই আলম বাদশা সঙ্গীয় ফোর্স নিয়ে খোর্দ্দার চরে গেলে স্থানীয় জনতার সাথে পুলিশের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট, টিয়ার সেল ও গুলি বিনিময় করে। স্থানীয়রা জানান- পুলিশ ২০ হতে ২৫ রাউন্ড গুলি ছোড়ে। গাইবান্ধা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০ রাউন্ড গুলি ছুড়েছে। সংঘর্ষে খোর্দ্দার চরের রেজাউল ইসলাম, আরজিনা বেগম, রুবিয়া বেগম, বাদশা মিয়া, শরিফুল মিয়া, মোজা মন্ডল, মামুন মিয়া, মুক্তি বেগম ও আব্দুর রাজ্জাক গুলিবিদ্ধ হয়েছে। অপরদিকে এসআই আলম বাদশা, পুলিশ সদস্য মোজাম্মেল হকসহ অর্ধশতাধিক আহত হয়েছে। গুলিবিদ্ধ ও আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বেসরকারি খাতের দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠি বেক্্িরমকো গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান তিস্তা সোলার লিমিটেড সৌর বিদ্যুৎ কেন্দ্রটি স্থাপন করছে। ২০১৭ সালে ২৬ অক্টোবর তিস্তা সোলার লিমিটেড এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মধ্যে বিদ্যুৎ ক্রয় ও বাস্তবায়ন চুক্তি স্বাক্ষরিত হয়। ইতিমধ্যে সাতশত একর জমি ক্রয় সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে প্রাচীর বাঁধ, পাকা রাস্তা, আনসার ক্যাম্প, শিল্প পুলিশ তদন্ত কেন্দ্র, বালু ভরাট ও আবাসিক ভবন নির্মাণ কাজ।

তিস্তা সোলার লিমিটেডের চীফ কো-অডিনেটর ও প্রধান প্রকল্প সমন্বয়কারী মোঃ ইয়ার আলী জানান, তিস্তা সোলার লিমিটেডের অধিগ্রহণকৃত জায়গায় ড্রেজার মেশিন দিয়ে মাটি ভরাট করছিল শ্রমিকরা। গত শনিবার খোর্দ্দার চরের কিছু লোক ড্রেজার মেশিনের পাইপ কেটে দেয়। এনিয়ে থানায় মামলা হলে পুলিশ মঙ্গলবার মামলা তদন্ত করতে গেলে স্থানীয় জনতা পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে উঠে এবং এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। স্থানীয় জনতা তিস্তা সোলার লিমিটেডের সদ্য নির্মিত আনছার ক্যাম্প, বিভিন্ন অফিসে আগুন লাগিয়ে দেয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host