সুনামগঞ্জ জেলা প্রশাসনের সাথে আলাপ করে অনির্দিষ্ট কালের বাস ধর্মঘট প্রত্যাহার করলেন শ্রমিক নেতারা

সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ- সিলেট আঞ্চলিক মহাসড়কে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্ট কালের ধর্মঘট প্রত্যাহার করেছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন।
আজ রোববার (১৯ সেপ্টেম্ব) বিকেলে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল হক।
খোজ নিয়ে জানা যায়, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতাদের নিয়ে রোববার ভোর ৬ টা থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পরে দুর- দুরান্ত থেকে আসা সাধারণ মানুষজন। ফলে দুপুরেই সংঠনের শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জয়নাল আবেদীন। পরে সংগঠনের নেতারা তাদের দাবি উপস্থাপন করেন এবং জেলা প্রশাসক তাদের আশ্বাস দেন যে সিলেট আঞ্চলিক মহাসড়কে তাদের আর গাড়ি তামিয়ে চাদা দিতে হবে না। তারপর সংগঠনের নেতা সকলের মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করেন।
সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, রোববার ভোর ৬ টা থেকে আমরা অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট ঘোষনা করেছিলাম কিন্তু সুনামগঞ্জের জেলা প্রশাসক আমাদের সাথে বৈঠকে বসে আশ্বাস দিয়েছেন সিলেট বাইপাস সড়কে আর কোন চাদাবাজি হবে না এবং সেখানে পুলিশ মোতায়েন থাকবে। তিনি আরো বলেন, জেলা প্রশাসক আমাদের কাছে তিন দিনের সময় চেয়েছেন পরে আমরা সবার মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করি। যদি তিন দিনের মধ্যে সকল সমস্যা সমাধান না হয় তাহলে আমরা আবারও ধর্মঘটের ডাক দিব।
এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, সাধারণ মানুষ যাতে ভোগান্তিতে না পরে সেইজন্য আমরা সুনামগঞ্জ শ্রমিক সংগঠনের নেতাদের সাথে বৈঠক করেছি তাদেরকে আমি অনুরোধ করেছি ধর্মঘট প্রত্যহার করার জন্য। তিনি আরো বলেন, বাসে চাঁদাবাজির বিষয়টি নিয়ে আমি সিলেট পুলিশ কমিশনারের সাথে কথা বলেছি তিনি বলেছেন সেখানে পুলিশ মোতায়েন করবেন আশা করি ঐ সমস্যাটা আর থাকবে না।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More