সুনামগঞ্জের হাওরে ক্ষতি হয় এমন সব প্রকল্পের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা –পরিকল্পনামন্ত্রী মান্নান ও বৈদেশিক মন্ত্রী ইমরান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
পরিকল্পনা মন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান এমপি বলেন, পরিবেশ রক্ষা করা আমাদের দায়িত্ব, আগামী প্রজম্মকে রক্ষার জন্য আগে পরিবেশ রক্ষা করতে হবে এটা সবাই জানে। আমরা এমন কোন প্রকল্প গ্রহণ করব না যেগুলো হাওর এলাকার মানুষের জন্য সমস্যা হয়, হিজল খরচ গাছের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের ক্ষতি হয় এমন সব প্রকল্পরে বিরুদ্ধে তার অবস্থান অত্যন্ত সুদৃঢ়।
মন্ত্রী আরো বলেন, ক্ষমতায় থাকার কোন লোভ আমার নেই, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আমি কাজ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কারণ তিনি নিজের জন্য কখনও ভাবেন নি তিনি শুধু দেশের মানুষের জন্য চিন্তা করেন, হাওর এলাকার মানুষ ঠিকমত জীবন যাপন করতে পারছে কি না সেই বিষয়ে খোজ খবর রাখেন।
মন্ত্রী বলেন, জাপানিরা কাজের টেবিলে কাজ করতে করতে মারা যায়, তারা খুব পরিশ্রমী সেই জন্য তারা নতুন নতুন যন্ত্রপাতি আবিষ্কার করতে পারে। আমাদেরও পরিশ্রমী হতে হবে বাংলাদেশ আওয়ামীলীগ সব সময় বলে আমরা সুশিক্ষায় বাচঁতে চায়। সেই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে খুব গুরুত্ব দিয়েছেন।
আজ রোববার দুপুরে সুনামগঞ্জ শহারের ওয়েজখালীস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে দুই মন্ত্রী ঐ সব কথা বলেন।
এছাড়াও অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, একটা কথা মনে রাখতে হবে সারা বিশ্বে মহামারি করোনা উল্টপাল্ট করে দিয়েছে, যার ফলে অনেক বাংলাদেশিরা প্রবাসে গিয়ে সমস্যায় পড়ে গিয়েছে। আবার অনেক করোনার কারণে বাংলাদেশে এসে অর্থনেতিক ভাবে সমস্যায় পড়েছে। শুধু তারা না আমরাও করোনা কারণে সমস্যায় পড়ে গেছি। চেষ্টা করা হচ্ছে সেই সমস্যার সমাধান কি করে করা যায়।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব আমরা বাংলাদেশকে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যাবো। চাওয়া, পাওয়া আর ব্যবস্থাপনা সব কিছু টিক রেখে বাংলাদেশেকে উন্নয়নের রুল মডেল হিসেবে গড়ে তুলব।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ১ আসনের সাংসদ সদস্যা ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌর মেয়র নাদের বখত,তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম প্রমুখ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More