সাংবাদিক রোজিনা ইসলামকে হেনেস্থার প্রতিবাদে পত্নীতলায় মানববন্ধন

ইখতিয়ার উদ্দীন আজাদ, পতœীতলা (নওগাঁ):
প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘন্টা আটকে রেখে হেনেস্থা, নির্যাতন, হয়রানি মূলক মিথ্যা মামলার প্রতিবাদে নওগাঁর পতœীতলায় মফস্বল সাংবাদিক ফেরাম (বিএমএসএফ) ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বেলা ১১টায় উপজেলা সদর নজিপুর পৌরসভা শহরের চৌরাস্তার মোড়ে উক্ত কর্মসূচি পালিত হয়। এসময় বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আঞ্চলিক মুখপাত্র দৈনিক পূর্ব বাংলার প্রকাশক ও জাতিসংঘ সেচ্ছাসেবী রুবাইত হাসান বলেন, কী এমন ছিলো ওই নথিতে? কী এমন হাই সিক্রেট নথি থাকতে পারে খোদ স্বাস্থ্য মন্ত্রাণালয়ে? তাছাড়া এমন হাই সিক্রেট নথি টেবিলে কেন? সেটা তো আলমারি লকআপে থাকার কথা। না কী একের পর এক খোদ মন্ত্রাণালয়টির দুর্নীতির আবহাওয়া সংবাদ পরিবেশন করার জন্যই তার সাথে এই বর্বরতা? এ দেশে মানুষের চিকিৎসার জন্য আস্ত একটা হাসপাতালও গায়েব হয়ে যায়! হাজার কোটি টাকা পাচার কারীরা কয়েক ঘন্টায় জামিনে মুক্ত হয়, আর সাংবাদিকের বেলায় আইন পাল্টে যায়, গডফাদারদের সমাদরে জেল খানায় নেওয়া হয়, থাকেও সমাদরে আবার নারী নিয়ে ধরাও পড়ে ইত্যাদি।
এসময় বক্তারা বলেন, আর কোন সাংবাদিক নির্যাতন নয়, তদন্ত ছাড়ায় সাংবাদিক গ্রেফতার নয়। অবিলম্বে সারা দেশ জুড়ে সাংবাদিক তালিকা প্রণয়ন করতে হবে, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন করতে হবে। সেই সাথে সাংবাদিক কল্যাণে সরকারি ফান্ডের সহায়তা যাতে মফস্বল সাংবাদিকরা পায় তার ব্যবস্থা করতে হবে।

 

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More