সঠিক পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা প্রতিষ্ঠায় আমরা দ্রুত এগিয়ে যা : ড. শামসুল আলম

গোপালগঞ্জ প্রতিনিধি :
পরিকল্পনা প্রতিমন্ত্রি ড. শামসুল আলম বলেছেন, সঠিক পরিকল্পনা প্রণয়নের কারনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের মাথপিঁছু আয়, গড় আয়ু ও শিক্ষার হার বেড়েছে। মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে।
রোববার বিকেল সাড়ে ৪টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রি আরো বলেন, ২০০৯ সালের ৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় বারের মতো ক্ষমতায় আমার পর দেশেকে পরিকল্পিতভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রূপকল্প ২০২১ ঘোষনা করে ছিলেন। সে রূপকল্প -২০২১ এ অনেকগুলো ঐতিহাসিক অভিলক্ষ্য তিনি স্থির করেছিলেন যেখানে দেশকে নিয়ে যাবেন।
২০১০ সালে প্রধানমন্ত্রি বলেছিলেন দেশ হবে মধ্যম আয়ের দেশ। আমরা ২০১৫ সালে নিম্ম মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছি। ২০৩১ আমরা উচ্চ মধ্যম আয়ের দেশে পরিনত হবো। তিনি বলেছিলেন স্বল্পন্নোত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশে পরিনত হবো। সেটিও আমরা শর্ত পূরণ করেছি জাতিসংঘে। আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হবো সেটিও হয়েছি। আমাদের জীবন মান ও গড় আয়ূ বাড়াবো-সেটিও বাড়িয়েছি। কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র নির্মূলে আমরা কাজ করছি। সবমিলিয়ে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে সক্ষম হবো।
এর আগে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।
এসময় বিআরডিবি’র মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইলিয়াছুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌর আওযামীলেিগর সভাপতি সাইফুল ইসরাম, বিআরডিপির উপপরিচালক গোলাম রছুল প্রমূখ উপষ্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রি টুঙ্গিপাড়ার শ্রীরামকান্দিতে পিআরডিপি-৩ ভিডিসিএম ও ভিডিসি স্কীম এবং সিঙ্গিপাড়া বাজারে পিইপি ক্ষুদ্র ঋণের মাধ্যমে স্ববলম্বী সদস্যদের কর্মকান্ড পরিদর্শন করেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More