সঙ্ঘবদ্ধ সাংবাদিক অন্যায় অনিয়মের যমদূত

মুহাম্মদ নোমান ছিদ্দীকী,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি::ঘাস সর্বদাই সবুজ। অথচ এই সবুজ রং আমাদের সকলের চোখে সবুজ দেখায় না। কিন্তু দেখার কথা ছিল। দেখা অদেখা মিল-অমিল ইচ্ছা-অনিচ্ছা এসবকিছুর মূলমন্ত্রে রয়েছে মানুষের স্বতন্ত্রভাব।
একজন সাংবাদিক যেমন সমাজের অনিয়ম অবিচার-দুর্নীতি কে অন্যায়ের চোখে দেখে। অন্য অারেক জন সাংবাদিক অন্যায়, অনিয়মকে ভিন্ন রঙে দেখে বা দেখতে প্রলোভনপ্রাপ্ত হন। তখনই তিনি সাধারন মানুষের চোখে হয় উঠেন ভুয়া সাংবাদিক। অার একেই অনেকে হলুদ সাংবাদিক বলে।

সাংবাদিকতা পেশায় সাথে জড়িত রয়েছেন এরকম একজন সংবাদকর্মী যখন অগোছালো বা মিথ্যা সংবাদ করেন তখন অনেকের কাছে ঐ গণমাধ্যম কর্মীর শিক্ষা, নীতি, নৈতিকতা নিয়েও প্রশ্ন উঠে থাকে। এই ক্ষেত্রে সাংবাদিক সংগঠন তদন্ত করে তার বিরুদ্ধ জোরালো ভূমিকা নেওয়া উচিৎ।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি ও বিশ্বাস করতে চাই পৃথিবীতে মানুষ ও মানবতার যে সকল সংগঠন রয়েছে তার মধ্যে সাংবাদিক সংগঠন অন্যতম। এই সংগঠনটি সংঘবদ্ধভাবে সমাজের জন্য এবং মানুষ ও রাষ্ট্রের কল্যাণের জন্য কাজ করে। কাজ করে দুর্গম পথের দরিদ্র জনপদের মানুষের কল্যাণে।

সাংবাদিক সংগঠন গুলোর কথা উল্লেখ করতে গেলে কমলনগরের সাংবাদিক সংগঠন বা প্রেসক্লাবের প্রতিটি সংবাদকর্মী কমলনগরের উন্নয়নে ভূমিকা রেখেছেন। কমলনগর উপকূল অঞ্চল বাসির ইচ্ছা আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটানোর জন্য তারা যে কাজ করেছে এটা কখনও কোনও মতেই অস্বীকার বা অগ্রাহ্য করার মতো নয়। এটা প্রশংসারর দাবিদার।

বিশেষ করে কমলনগরকে নদী ভাঙ্গার হাত থেকে রক্ষা করার জন্য তারা যে কলমি অস্ত্রধারা লেখালেখির করেছেন তার ফলশ্রুতিতে অাজ নদী বাঁধ, রাস্তা, স্কুল কলেজ, মাদ্রসা-সহ সকল কিছুর কাজ হচ্ছে। উন্নয়নের ছোয়া লেগেছে কমলনগর প্রতিটি গ্রামে।

কিন্তু ইতোমধ্যে কমলনগরের সাংবাদিক সংগঠন গুলোর মধ্যে যে মতবিরোধ ও ব্যক্তি শত্রুতাএবং অাকারে ইঙ্গিতে মতের যে অমিল দেখা যাচ্ছে এটি আমাদেরকে ভাবিয়ে তোলে।

এখনই সময় সকল মতবিরোধকে ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে কমলনগর কে এগিয়ে নিয়ে যেতে হবে। নয়তো বা ব্যক্তি দ্বন্দ্বের জের ধরেই কমলনগর হারাবে তার উন্নয়নের ছোঁয়া। সঙ্ঘবদ্ধ সাংবাদিক অন্যায় অনিয়মের যমদূত।

কমলনগর কে নদী ভাঙ্গন রক্ষা ও উন্নয়ন কে গতিশীল করতে হলে সাংবাদিক সংগঠন কে একত্রিত হওয়ার ছাড়া কোন বিকল্প নেই।

আসুন সকলে হাতে হাত রেখে কাঁধে কাঁধ রেখে কাজ করি মানবতার কাজ করি দরিদ্র জনপদের মানুষের কল্যাণে।মুক্তি পাক সমাজ বিরোধী অন্যায়, অনিয়ম, চুরি, ডাকাতি, মদ, জুয়ার­ কর্মকাণ্ড

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More