বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার। রাণীশংকৈলে পেঁয়াজে গড়ম ঝাঁঝ, প্রতিকেজি পেঁয়াজ ১০০ টাকা নড়াইল কালনা সড়কের উপরে মাছের  আড়ৎ  রাণীশংকৈল পৌরসভা নির্বাচন, সাম্ভাব্য প্রার্থীদের আগাম গণসংযোগ নড়াইলে ডিবি পুলিশের অভিযানে পলাতক দুই আসামি ৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার   
সঙ্ঘবদ্ধ সাংবাদিক অন্যায় অনিয়মের যমদূত

সঙ্ঘবদ্ধ সাংবাদিক অন্যায় অনিয়মের যমদূত

মুহাম্মদ নোমান ছিদ্দীকী,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি::ঘাস সর্বদাই সবুজ। অথচ এই সবুজ রং আমাদের সকলের চোখে সবুজ দেখায় না। কিন্তু দেখার কথা ছিল। দেখা অদেখা মিল-অমিল ইচ্ছা-অনিচ্ছা এসবকিছুর মূলমন্ত্রে রয়েছে মানুষের স্বতন্ত্রভাব।
একজন সাংবাদিক যেমন সমাজের অনিয়ম অবিচার-দুর্নীতি কে অন্যায়ের চোখে দেখে। অন্য অারেক জন সাংবাদিক অন্যায়, অনিয়মকে ভিন্ন রঙে দেখে বা দেখতে প্রলোভনপ্রাপ্ত হন। তখনই তিনি সাধারন মানুষের চোখে হয় উঠেন ভুয়া সাংবাদিক। অার একেই অনেকে হলুদ সাংবাদিক বলে।

সাংবাদিকতা পেশায় সাথে জড়িত রয়েছেন এরকম একজন সংবাদকর্মী যখন অগোছালো বা মিথ্যা সংবাদ করেন তখন অনেকের কাছে ঐ গণমাধ্যম কর্মীর শিক্ষা, নীতি, নৈতিকতা নিয়েও প্রশ্ন উঠে থাকে। এই ক্ষেত্রে সাংবাদিক সংগঠন তদন্ত করে তার বিরুদ্ধ জোরালো ভূমিকা নেওয়া উচিৎ।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি ও বিশ্বাস করতে চাই পৃথিবীতে মানুষ ও মানবতার যে সকল সংগঠন রয়েছে তার মধ্যে সাংবাদিক সংগঠন অন্যতম। এই সংগঠনটি সংঘবদ্ধভাবে সমাজের জন্য এবং মানুষ ও রাষ্ট্রের কল্যাণের জন্য কাজ করে। কাজ করে দুর্গম পথের দরিদ্র জনপদের মানুষের কল্যাণে।

সাংবাদিক সংগঠন গুলোর কথা উল্লেখ করতে গেলে কমলনগরের সাংবাদিক সংগঠন বা প্রেসক্লাবের প্রতিটি সংবাদকর্মী কমলনগরের উন্নয়নে ভূমিকা রেখেছেন। কমলনগর উপকূল অঞ্চল বাসির ইচ্ছা আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটানোর জন্য তারা যে কাজ করেছে এটা কখনও কোনও মতেই অস্বীকার বা অগ্রাহ্য করার মতো নয়। এটা প্রশংসারর দাবিদার।

বিশেষ করে কমলনগরকে নদী ভাঙ্গার হাত থেকে রক্ষা করার জন্য তারা যে কলমি অস্ত্রধারা লেখালেখির করেছেন তার ফলশ্রুতিতে অাজ নদী বাঁধ, রাস্তা, স্কুল কলেজ, মাদ্রসা-সহ সকল কিছুর কাজ হচ্ছে। উন্নয়নের ছোয়া লেগেছে কমলনগর প্রতিটি গ্রামে।

কিন্তু ইতোমধ্যে কমলনগরের সাংবাদিক সংগঠন গুলোর মধ্যে যে মতবিরোধ ও ব্যক্তি শত্রুতাএবং অাকারে ইঙ্গিতে মতের যে অমিল দেখা যাচ্ছে এটি আমাদেরকে ভাবিয়ে তোলে।

এখনই সময় সকল মতবিরোধকে ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে কমলনগর কে এগিয়ে নিয়ে যেতে হবে। নয়তো বা ব্যক্তি দ্বন্দ্বের জের ধরেই কমলনগর হারাবে তার উন্নয়নের ছোঁয়া। সঙ্ঘবদ্ধ সাংবাদিক অন্যায় অনিয়মের যমদূত।

কমলনগর কে নদী ভাঙ্গন রক্ষা ও উন্নয়ন কে গতিশীল করতে হলে সাংবাদিক সংগঠন কে একত্রিত হওয়ার ছাড়া কোন বিকল্প নেই।

আসুন সকলে হাতে হাত রেখে কাঁধে কাঁধ রেখে কাজ করি মানবতার কাজ করি দরিদ্র জনপদের মানুষের কল্যাণে।মুক্তি পাক সমাজ বিরোধী অন্যায়, অনিয়ম, চুরি, ডাকাতি, মদ, জুয়ার­ কর্মকাণ্ড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host