বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:১৫ অপরাহ্ন

নোটিশ :
এনবি নিউজ ৭১-এ আপনাকে স্বাগতম - সাইটের উন্নয়নের কাজ চলছে...
শিরোনাম :
উখিয়ার পালংখালী ইউপি চেয়ারম্যানের অর্থসহায়তায় চিকিৎসা পেতে যাচ্ছে পঙ্গুত্ব ব্যক্তি…… গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক নাইট কোচ তল্লাশি করে ৫০ বোতল ফেনসিডিল সহ ২ জন আটক পাঁচবিবিতে গ্রাহকের কোটি কোটি টাকা নিয়ে এনজিও কর্মকর্তা উধাও কোটালীপাড়ায় নতুন সড়ক উদ্বোধন কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনায় শিশুর মর্মান্তিক মৃত্যু বাস সহ চালক আটক রাণীশংকৈলে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামী মুসা মাস্টার গ্রেফতার উখিয়ার হাজম রোড সিএনজি শ্রমিক একতা সংঘের নির্বাচনে সভাপতি পদে ছৈয়দ আলম এগিয়ে ভূরুঙ্গামারীতে আড়াই হাজার কৃষক পাচ্ছেন বিনামূল্যে গম বীজ বশেমুরবিপ্রবি”র দুই বিভাগে চেয়ারম্যান পদে রদবদল প্রধানমন্ত্রী ও খাদ্য মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে গোপালগঞ্জে কৃষকলীগের আনন্দ র‌্যালী

বইমেলায় শম্পা হাসনাইনের ২ টি উপন্যাস

অমর একুশে বইমেলা ২০২০-এ প্রকাশিত হয়েছে শম্পা হাসনাইনের ২ টি উপন্যাস’। ‘চা খাবে মীরু’ ও ‘অ-লক্ষী’ এই দুটি উপন্যাস। এবারের বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে বইমেলার প্যাভেলিয়ান ৫ এ। বইটি সম্পর্কে আরও পড়ুন..

গ্রন্থমেলায় অপূর্ণ রুবেলের ‘প্রযত্নে হারুন ভাই’

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ প্রকাশ হয়েছে নাট্যকার ও সাংবাদিক অপূর্ণ রুবেলের গল্পের বই প্রযত্নে হারুন ভাই। হারুন ভাই মূলত ফেসবুকে জনপ্রিয় হওয়া একটি চরিত্র, যাঁকে দেশ, সমাজ, পরিবার নিয়ে নানা আরও পড়ুন..

বইমেলায় আসছে রুদ্র আমিনের কাব্যগ্রন্থ “অধরা”

অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এর প্রথম দিন থেকেই উচ্ছ্বাস প্রকাশনীর স্টলে থাকছে কবি, প্রাবন্ধিক, গল্পকার ও সাংবাদিক রুদ্র আমিন-এর কাব্যগ্রন্থ’ “অধরা”। কবিতা সম্পর্কে বলতে গিয়ে তিনি আরও বলেন- জীবন মানেই বাহুল্য আরও পড়ুন..

অত্যাধুনিক কালের প্রেমের খুটিনাটি জানতে যে উপন্যাস পড়ার আমন্ত্রণ জানিয়েছেন লেখক ও প্রকাশক।

ওমায়ের আহমেদ শাওন -এর রচিত সময়োপযোগী যুগের গল্প নিয়ে প্রেমের কৌশল সংযোজিত উপন্যাস “আঁধার পরস্পর”। আসছে বাংলা একাডেমী আয়োজিত একুশে বইমেলায় “সাহিত্যদেশ” প্রকাশনীর মাধ্যমে। বইটি প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রকাশক শফিক সাইফুল আরও পড়ুন..

বাংলাদেশের পূর্ণ বিজয় ২৬ মার্চ থেকে ১৬ ডিসেম্বর

নজরুল ইসলাম তোফা::  মুক্তিযুদ্ধ আমাদের গর্ব ও অহংকার। এ মুুুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধুর- সেই সোনার বাংলাদেশ এবং দিনেদিনেই এসে দাঁড়িয়েছে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ। ১৯৪৭ আরও পড়ুন..

সমিল মুক্তক ছন্দে মোঃ আঃ কুদদূস’র “একুশের ভাষা”

বায়ান্ন’র একুশে, দিয়েছি মোরা তাজা প্রাণ সেদিনের রক্তাক্ত রাজপথ চির অম্লান বায়ান্ন এনেছিল এ জাতির প্রাণে মুক্তির ধারা ভেঙ্গেছিলাম সেদিন, জুলুমের শিকল ঘেরা। জাতির ধমনীতে বয়েছিল স্বাধীনের চেতনা ভাষার অপমান আরও পড়ুন..

জনপ্রিয় কবি মোঃ আঃ কুদদূস এর”তোহফা মণি”

তোহফা মণি তোহফা মণি কোথায় তোমার ঘর? হেথায় বসে ডাকছি তোমায় কেন করো পর? আম্মি আমার তোহফা মণি হেসে যায় খিল খিল মায়ের হাসি দেখে আমার জুরিয়ে যায় দিল। মুখে আরও পড়ুন..

সমগ্র বাংলার ঘরে ঘরে বিদ্যুৎ ও জ্বালানি সম্পদের উন্নয়নেই নানা পদক্ষেপ

নজরুল ইসলাম তোফা:: সঞ্চয় কিংবা যে কোনো বিষয়ে উৎপাদন হলো, সকল জনতার উন্নয়ন এবং সমৃদ্ধির চাবিকাঠি। ব্যক্তি সঞ্চয় বা উৎপাদন থেকে রাষ্ট্রীয় সঞ্চয় এবং উৎপাদনের উৎসেই নিজস্ব দেশ আলোকিত হয়। আরও পড়ুন..

প্রকাশিত হলো ‘রমনার বেদীমূল হতে’

প্রকাশিত হলো কবি সুহেলী বিলকিস জালালের ‘রমনার বেদীমূল হতে’ এবং বইটির ইংরেজি অনুবাদ ‘ফ্রম দি সিটাডেল অ্যাট রমনা’ শীর্ষক প্রথম কাব্যগ্রন্থ। প্রেম, প্রকৃতি, স্বদেশ আর জীবনবোধভিত্তিক প্রশ্ন নিয়ে আলোড়িত হয়েছে আরও পড়ুন..

স্বরবৃত্ত ছন্দে রচিত মোঃ আঃ কুদদূস এর “হাসনাহেনা”

হাসনাহেনা, আমার প্রিয় পুষ্প মৌ মৌ সুঘ্রান, অশেষ ভালোবাসা সন্ধ্যা হলে সরব তোমার হাসি ভালো লাগায় নিরবে ঘ্রান শুষি কখনো বা গাই গানের কলি গুনগুনিয়ে, সন্ধ্যা নামার আগে, শুধু তোমার আরও পড়ুন..



© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host